০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ৭ জিলহজ ১৪৪৩
`

শ্রীলঙ্কা : নেই পেট্রল, ছেলেকে হাসপাতালে নিয়ে যেতে পারলেন না বাবা

শ্রীলঙ্কা : নেই পেট্রল, ছেলেকে হাসপাতালে নিয়ে যেতে পারলেন না বাবা - ছবি : সংগৃহীত

পেট্রলের জন্য হন্তদন্ত হয়ে ছুটে বেড়াচ্ছেন এক ব্যক্তি। বাড়িতে যে তার দু’দিনের সন্তানের শারীরিক অবস্থা ক্রমেই খারাপ হচ্ছে! সময় মতো হাসপাতালে পৌঁছতে না পারলে বড় অঘটন ঘটে যাবে। গাড়ি আছে বটে, কিন্তু তাতে পেট্রল নেই! হাসপাতালে সন্তানকে নিয়ে যাবেন কিভাবে? তাই একটু পেট্রলের আশায় এ পাম্প-ও পাম্প ছুটে বেড়িয়েছেন।

ততক্ষণে বেশ কয়েক ঘণ্টা কেটে গিয়েছিল। ও দিকে বাড়িতে পরিবারের সদস্যরা তার আসার অপেক্ষায় ছিলেন। কখন পেট্রল নিয়ে আসবে, তার পর গাড়িতে করে সদ্যোজাতকে নিয়ে হাসপাতালে যাবে। কিন্তু না, সব জায়গা থেকেই হতাশ হয়ে ফিরতে হয়েছে ওই ব্যক্তিকে। শেষে কোনো রকমে হাসপাতালে যখন পৌঁছলেন, ততক্ষণে সব শেষ।

চিকিৎসকরা পরীক্ষা করে জানিয়ে দেন, শিশুটি আর বেঁচে নেই। চিকিৎসক শানাকা রোশন পাথিরানা জানিয়েছেন, সময় গড়িয়ে যাওয়ায় শিশুর শারীরিক অবস্থার অবনতি হয়। শিশুটির বাবা যদি সময় মতো এক লিটার পেট্রল পেতেন, তা হলে হয়তো সময় মতো শিশুটিকে হাসপাতালে নিয়ে আসতে পারতেন। শিশুটিকে বাঁচানো সম্ভব হত। এই পরিস্থিতির জন্য দেশের রাজনৈতিক পরিস্থিতিকে দায়ী করেছেন ওই চিকিৎসক। ঘটনাটি শ্রীলঙ্কার। গত দু’মাসেরও বেশি সময় ধরে অর্থনৈতিক, জ্বালানি এবং খাদ্য সঙ্কটে ভুগছে দ্বীপরাষ্ট্র।
সূত্র : আনন্দবাজার পত্রিকা


আরো সংবাদ


premium cement
পদ্মা সেতুর নাট খোলা বায়েজিদের জামিন নামঞ্জুর ফরিদপুর জেলা ছাত্রদল সভাপতির বিরুদ্ধে হত্যা মামলা চিকিৎসার জন্য আবার ব্যাংককে রওশন এরশাদ সিলেটে আবারো বাড়ছে পানি, অবনতি বন্যা পরিস্থিতির লঞ্চে মোটরসাইকেল ১০ দিনের জন্য নিষিদ্ধ ব্রিটেনে ক্ষমতাসীন দলের ভেতরে বিদ্রোহ, কতক্ষণ টিকে থাকতে পারবেন বরিস জনসন ঢাবি অধ্যাপক ড. মোর্শেদের রিট খারিজ করায় উদ্বেগ আগস্টে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে বাংলাদেশ ‘এ’ দল শিক্ষকদের ওপর হামলা মানে শিক্ষার ওপর হামলা : ইউনিসেফ মানিকনগরে উঠতি মাস্তানদের চাঁদাবাজিতে অতিষ্ঠ ক্ষুদ্র ব্যবসায়ীরা রেকর্ড রাজস্ব আদায়ে কর্মকর্তা ও কর্মচারীদের ভূরিভোজ করালেন মেয়র

সকল