২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

মসজিদ থেকে লাউডস্পিকার সরিয়ে যা করছেন যোগী

মসজিদ থেকে লাউডস্পিকার সরিয়ে যা করছেন যোগী - ছবি : সংগৃহীত

উত্তরপ্রদেশের বহু মসজিদ থেকে হয় লাউডস্পিকার সরিয়ে দেয়া হয়েছে অথবা মসজিদ কর্তৃপক্ষ লাউডস্পিকারের আওয়াজ কমিয়ে দিয়েছেন। মসজিদ থেকে সরিয়ে নেয়া লাউডস্পিকারগুলো ইতোমধ্যেই রাজ্যের বিভিন্ন স্কুল ও হাসপাতালে দান করা শুরু হয়েছে।

রোববার এক অনুষ্ঠানে বক্তৃতা করার সময় এমনটাই জানালেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

আরএসএস আয়োজিত এই অনুষ্ঠানে এসে আদিত্যনাথ বলেন, আপনারা নিশ্চয়ই দেখতে পান যে এখন আর রাস্তায় ইদের নমাজ পড়া হয় না। মসজিদের লাউডস্পিকারের আওয়াজ হয় কমে গেছে নয়তো লাউডস্পিকার পুরোপুরি সরিয়ে ফেলা হয়েছে। এখন এই লাউডস্পিকারগুলো স্কুল ও হাসপাতালে ব্যবহার করার জন্য দান করা হয়েছে।

আদিত্যনাথের দাবি, উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচন চলাকালীন বা তার পরে ওই রাজ্যে কোনোরকম হানাহানি হয়নি। তিনি বলেন, অনেক রাজ্যেই নির্বাচন শেষ হওয়ার পরে হিংসার ঘটনা ঘটেছে। নির্বাচনের সময় বা পরে উত্তরপ্রদেশে কোনো হানাহানি হয়নি। সরকার গঠনের পর পরই শান্তিপূর্ণভাবে রামনবমী এবং হনুমান জয়ন্তী উদ্‌যাপন করা হয়েছিল। কিন্তু এই উত্তরপ্রদেশেই আগে ছোট ছোট কারণে হিংসার ঘটনা ঘটত।

উত্তরপ্রদেশের রাস্তায় থাকা গবাদি পশুর সমস্যা সমাধানের জন্য সরকার বিশেষ ব্যবস্থা নিচ্ছে বলেও তিনি এই অনুষ্ঠানে উল্লেখ করেন।
সূত্র : আনন্দবাজার


আরো সংবাদ



premium cement