০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ৭ জিলহজ ১৪৪৩
`

মসজিদ থেকে লাউডস্পিকার সরিয়ে যা করছেন যোগী

মসজিদ থেকে লাউডস্পিকার সরিয়ে যা করছেন যোগী - ছবি : সংগৃহীত

উত্তরপ্রদেশের বহু মসজিদ থেকে হয় লাউডস্পিকার সরিয়ে দেয়া হয়েছে অথবা মসজিদ কর্তৃপক্ষ লাউডস্পিকারের আওয়াজ কমিয়ে দিয়েছেন। মসজিদ থেকে সরিয়ে নেয়া লাউডস্পিকারগুলো ইতোমধ্যেই রাজ্যের বিভিন্ন স্কুল ও হাসপাতালে দান করা শুরু হয়েছে।

রোববার এক অনুষ্ঠানে বক্তৃতা করার সময় এমনটাই জানালেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

আরএসএস আয়োজিত এই অনুষ্ঠানে এসে আদিত্যনাথ বলেন, আপনারা নিশ্চয়ই দেখতে পান যে এখন আর রাস্তায় ইদের নমাজ পড়া হয় না। মসজিদের লাউডস্পিকারের আওয়াজ হয় কমে গেছে নয়তো লাউডস্পিকার পুরোপুরি সরিয়ে ফেলা হয়েছে। এখন এই লাউডস্পিকারগুলো স্কুল ও হাসপাতালে ব্যবহার করার জন্য দান করা হয়েছে।

আদিত্যনাথের দাবি, উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচন চলাকালীন বা তার পরে ওই রাজ্যে কোনোরকম হানাহানি হয়নি। তিনি বলেন, অনেক রাজ্যেই নির্বাচন শেষ হওয়ার পরে হিংসার ঘটনা ঘটেছে। নির্বাচনের সময় বা পরে উত্তরপ্রদেশে কোনো হানাহানি হয়নি। সরকার গঠনের পর পরই শান্তিপূর্ণভাবে রামনবমী এবং হনুমান জয়ন্তী উদ্‌যাপন করা হয়েছিল। কিন্তু এই উত্তরপ্রদেশেই আগে ছোট ছোট কারণে হিংসার ঘটনা ঘটত।

উত্তরপ্রদেশের রাস্তায় থাকা গবাদি পশুর সমস্যা সমাধানের জন্য সরকার বিশেষ ব্যবস্থা নিচ্ছে বলেও তিনি এই অনুষ্ঠানে উল্লেখ করেন।
সূত্র : আনন্দবাজার


আরো সংবাদ


premium cement
পদ্মা সেতুর নাট খোলা বায়েজিদের জামিন নামঞ্জুর ফরিদপুর জেলা ছাত্রদল সভাপতির বিরুদ্ধে হত্যা মামলা চিকিৎসার জন্য আবার ব্যাংককে রওশন এরশাদ সিলেটে আবারো বাড়ছে পানি, অবনতি বন্যা পরিস্থিতির লঞ্চে মোটরসাইকেল ১০ দিনের জন্য নিষিদ্ধ ব্রিটেনে ক্ষমতাসীন দলের ভেতরে বিদ্রোহ, কতক্ষণ টিকে থাকতে পারবেন বরিস জনসন ঢাবি অধ্যাপক ড. মোর্শেদের রিট খারিজ করায় উদ্বেগ আগস্টে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে বাংলাদেশ ‘এ’ দল শিক্ষকদের ওপর হামলা মানে শিক্ষার ওপর হামলা : ইউনিসেফ মানিকনগরে উঠতি মাস্তানদের চাঁদাবাজিতে অতিষ্ঠ ক্ষুদ্র ব্যবসায়ীরা রেকর্ড রাজস্ব আদায়ে কর্মকর্তা ও কর্মচারীদের ভূরিভোজ করালেন মেয়র

সকল