০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ৭ জিলহজ ১৪৪৩
`

আসামে বন্যা পরিস্থিতির অবনতি, প্রাণহানি ৯


ভারতের আসামে ভয়াবহ বন্যা ও ভূমিধসে এখন পর্যন্ত নয়জনের প্রাণহানির খবর পাওয়া গেছে। বন্যায় রাজ্যের ২৭টি জেলায় সাড়ে ছয় লাখের বেশি মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। বন্যাকবলিত এলাকায় নিত্যপ্রয়োজনীয় পণ্য সরবরাহ ও যোগাযোগব্যবস্থা চালু করতে হিমশিম খাচ্ছে রাজ্য সরকার।

বন্যায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে হোজাই ও কাছাড় জেলা। এই দুই জেলার প্রতিটিতে এক লাখের বেশি মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছেন। চলমান উদ্ধার প্রচেষ্টার অংশ হিসেবে হোজাই জেলা থেকে আটকে পড়া দুই হাজারের বেশি মানুষকে উদ্ধার করেছে সেনাবাহিনী।

দক্ষিণ আসামের দিমা হাসাও জেলা বৃহস্পতিবার নাগাদ পঞ্চম দিনের মতো বিচ্ছিন্ন রয়েছে। ভারী বর্ষণে ভূমিধসের কারণে এ জেলায় সড়ক ও রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। বন্যায় গত রোববার থেকে বরাক উপত্যকার পাশাপাশি ত্রিপুরা, মিজোরাম ও মণিপুরের সড়ক ও রেল যোগাযোগও বিচ্ছিন্ন হয়ে পড়ে।

আগামী চার দিন আসামে ভারি বৃষ্টিপাত অব্যাহত থাকাতে পারে বলে জানিয়েছে ভারতের আবহাওয়া অফিস। এতে পরিস্থিতি আরো অবনতির আশঙ্কা করছে স্থানীয় কর্তৃপক্ষ।

সূত্র : এনডিটিভি


আরো সংবাদ


premium cement
পদ্মা সেতুর নাট খোলা বায়েজিদের জামিন নামঞ্জুর ফরিদপুর জেলা ছাত্রদল সভাপতির বিরুদ্ধে হত্যা মামলা চিকিৎসার জন্য আবার ব্যাংককে রওশন এরশাদ সিলেটে আবারো বাড়ছে পানি, অবনতি বন্যা পরিস্থিতির লঞ্চে মোটরসাইকেল ১০ দিনের জন্য নিষিদ্ধ ব্রিটেনে ক্ষমতাসীন দলের ভেতরে বিদ্রোহ, কতক্ষণ টিকে থাকতে পারবেন বরিস জনসন ঢাবি অধ্যাপক ড. মোর্শেদের রিট খারিজ করায় উদ্বেগ আগস্টে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে বাংলাদেশ ‘এ’ দল শিক্ষকদের ওপর হামলা মানে শিক্ষার ওপর হামলা : ইউনিসেফ মানিকনগরে উঠতি মাস্তানদের চাঁদাবাজিতে অতিষ্ঠ ক্ষুদ্র ব্যবসায়ীরা রেকর্ড রাজস্ব আদায়ে কর্মকর্তা ও কর্মচারীদের ভূরিভোজ করালেন মেয়র

সকল