০২ জুলাই ২০২২
`

ত্রিপুরায় রাতারাতি মুখ্যমন্ত্রী বদল! শেষ রক্ষা হবে কি বিজেপির?

ত্রিপুরায় রাতারাতি মুখ্যমন্ত্রী বদল! শেষ রক্ষা হবে কি বিজেপির? - ছবি : সংগৃহীত

বিধানসভা নির্বাচনের বাকি ১০ মাস। তার আগে রাতারাতি ত্রিপুরার মুখ্যমন্ত্রী পরিবর্তন করেছে বিজেপি। বিপ্লব দেবের জুতোতে পা গলালেন ডা: মানিক সাহা। বিজেপির করা এক সমীক্ষায় দেখা যাচ্ছে, এখন ত্রিপুরার নির্বাচন হলে বিজেপি জিতবে ১২ আসন যার ফলে হঠাৎ এ পরিবর্তন আনা হয়েছে বলে জানা গেছে।

বিজেপি সূত্রে জানা যায়, এক সপ্তাহ আগে গেরুয়া শিবিরের কেন্দ্রীয় নেতৃত্বের হাতে একটি সমীক্ষার রিপোর্ট আসে। ওই রিপোর্টে উঠে আসে ভয়াবহ তথ্য। যা দেখে রাতারাতি বিপ্লব দেবের মতো প্রভাবশালী নেতাকে ক্ষমতাচ্যুত করা হয়। তার পরিবর্তে মুখ্যমন্ত্রীর আসনে বসেন ডা: মানিক সাহা।

দলীয় সূত্রে জানা গেছে, বিজেপির সমীক্ষা বলছে, এখনই ত্রিপুরার নির্বাচন হলে বিজেপি জিতবে ১২ আসন। গতবার তারা পেয়েছিল ৩৩। বামেদের দখলে ছিল ১৪ আসন। কিন্তু এবার ওই আসন সংখ্যা বেড়ে হতে পারে ১৮ থেকে ২০। কংগ্রেস ও তৃণমূল পেতে পারে ১০ থেকে ১২টি আসন। তবে তৃণমূলের চেয়ে কংগ্রেসের আসন বেশি হতে পারে। আর তিপ্রা মথা অর্থাৎ উপজাতিদের দলটি পেতে পারে ২০ আসন। আর এই তথ্যই ভাবাচ্ছে গেরুয়া শিবিরকে। তাদের আশঙ্কা, বাম, কংগ্রেস এবং তিপ্রা মথা হাত মেলালে সরকার গড়তে পারবে না বিজেপি। পরিস্থিতি বদল করতেই তড়িঘড়ি মুখ্যমন্ত্রী পরিবর্তন করল গেরুয়া শিবির।

এই রিপোর্ট পেয়ে চিন্তিত কেন্দ্রীয় বিজেপি নেতৃত্ব। ত্রিপুরায় সরকার গড়ার রাস্তা মসৃণ করতে দ্রুত মুখ পরিবর্তন করল বিজেপি।

সূত্রের খবর, তৃণমূল ওই রাজ্যে পা রেখে বিরোধী ভোট ভাগ করার সুফলও বিজেপি পাচ্ছে না। তাই আর দেরি না করে সাহসী সিদ্ধান্ত নিল বিজেপি। প্রয়োজনে দলের ভেতর আরো পরিবর্তন ঘটাতে পারে কেন্দ্রীয় নেতৃত্ব। কিন্তু দিনের শেষে বিজেপির ভেতর কান পাতলেই শোনা যাচ্ছে একটাই প্রশ্ন, এত করেও কি শেষ রক্ষা হবে? ফের সরকার গড়তে পারবে কি বিজেপি?

সূত্র : সংবাদ প্রতিদিন


আরো সংবাদ


premium cement
সৌদি আরবে আরো ৩ বাংলাদেশী হজযাত্রীর মৃত্যু চট্টগ্রামে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মধ্যে জামায়াতের গৃহ ও খাদ্যসামগ্রী বিতরণ তাহিরপুরে ক্ষুদ্র নৃগোষ্ঠী ও বন্যার্তদের মধ্যে ভারতীয় হাইকমিশনের ত্রাণ বিতরণ কওমি মাদরাসা নিয়ে ফখরুল ইমাম এমপির বক্তব্যের প্রতিবাদ শিবিরের ফুলগাজীতে বিএনপির ত্রাণ বিতরণের প্রস্তুতি সভায় আ’লীগের হামলায় আহত ৩০ চট্টগ্রামে ৫০ চোরাই মোবাইলসহ পাকড়াও ৪ চোর হামলার ভয়ে বড়থলির ২৩টি পরিবার বান্দরবানে আশ্রয় নিয়েছে হবিগঞ্জে মোবাইল কেনাবেচা নিয়ে সংঘর্ষে নিহত ১ চট্টগ্রামে গরুর বাজার দখলের চেষ্টা অস্ত্রসহ ৩ ছাত্রলীগ ক্যাডার গ্রেফতার বগুড়ায় আবাসিক হোটেলে অসামাজিক কাজ বন্ধের দাবিতে মানববন্ধন ডিএসসিসি পশুর হাটে থাকবে ১১ ভেটেরিনারি মেডিক্যাল টিম

সকল