২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

৪৯ ডিগ্রি তাপমাত্রায় পুড়ছে দিল্লি

৪৯ ডিগ্রি তাপমাত্রায় পুড়ছে দিল্লি - ছবি : সংগৃহীত

তীব্র তাপদাহে পুড়ছে ভারতের রাজধানী দিল্লি ও উত্তর প্রদেশের বিভিন্ন এলাকা। এরইমধ্যে কোথাও কোথাও তাপমাত্রা ৪৯ ডিগ্রি সেলসিয়াস বা তারো বেশি রেকর্ড হয়েছে।

তীব্র গরমে ঘরে-বাইরে কোথাও স্বস্তি পাওয়া যাচ্ছে না। ফলে অস্থির হয়ে উঠছে মানুষ। আর রোদের কারণে রাস্তায় বের হলে গায়ে লাগছে আগুনের তাপ।

রোববার দিল্লির সফদারজং মানমন্দিরে তাপমাত্রা ৪৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড হয় আর উত্তরপশ্চিম দিল্লির মুঙ্গেশপুরে ৪৯ দশমিক ২ ও দক্ষিণপশ্চিম দিল্লির নাজাফগড়ে হয় ৪৯ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। ভারতে চলতি বছর এ পর্যন্ত সফদরজংয়ের তামপাত্রাই সর্বোচ্চ ছিল।

এদিকে ভারতের আবহাওয়া অফিস বলেছে, সোমবার পাঞ্জাব ও হরিয়ানার উত্তরাঞ্চলের ওপর দিয়ে ধূলি ও বজ্রঝড় বয়ে যেতে পারে আর পাঞ্জাব ও হরিয়ানার বাকি অংশে এবং উত্তর প্রদেশ ও দিল্লির কিছু অংশেও এর প্রভাব পড়তে পারে।
সূত্র : এনডিটিভি, হিন্দুস্থান টাইমস


আরো সংবাদ



premium cement
টাঙ্গাইলে বৃষ্টির জন্য ইসতেসকার নামাজ ফুলগাজীতে ছাদ থেকে পড়ে স্কুলছাত্রের মৃত্যু দোয়ারাবাজারে শিশু হত্যা মামলার আসামিসহ গ্রেফতার ২ কাউখালীতে পানিতে ডুবে শিশুর মৃত্যু চুয়েট শিক্ষার্থীদের সড়কে অবস্থান অব্যাহত, ঘাতক বাসচালক গ্রেফতার তামাক পণ্যে সুনির্দিষ্ট করারোপের দাবিতে এনবিআর চেয়ারম্যানের কাছে ২৫ সংসদ সদস্যের চিঠি প্রাণিসম্পদ প্রদর্শনীতে মহিষের আক্রমণে বাবা-ছেলেসহ আহত ৪ গফরগাঁওয়ে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার তীব্র মাত্রায় হিংস্র হয়ে উঠেছে সরকার : মির্জা ফখরুল মিরসরাইয়ে মৃত্যুর ১৫ দিন পর ব্যাংক কর্মকর্তার কবর থেকে লাশ উত্তোলন দেশে দেড় হাজার মেগাওয়াট লোডশেডিং, দুর্ভোগে মানুষ

সকল