০২ জুলাই ২০২২
`

৪৯ ডিগ্রি তাপমাত্রায় পুড়ছে দিল্লি

৪৯ ডিগ্রি তাপমাত্রায় পুড়ছে দিল্লি - ছবি : সংগৃহীত

তীব্র তাপদাহে পুড়ছে ভারতের রাজধানী দিল্লি ও উত্তর প্রদেশের বিভিন্ন এলাকা। এরইমধ্যে কোথাও কোথাও তাপমাত্রা ৪৯ ডিগ্রি সেলসিয়াস বা তারো বেশি রেকর্ড হয়েছে।

তীব্র গরমে ঘরে-বাইরে কোথাও স্বস্তি পাওয়া যাচ্ছে না। ফলে অস্থির হয়ে উঠছে মানুষ। আর রোদের কারণে রাস্তায় বের হলে গায়ে লাগছে আগুনের তাপ।

রোববার দিল্লির সফদারজং মানমন্দিরে তাপমাত্রা ৪৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড হয় আর উত্তরপশ্চিম দিল্লির মুঙ্গেশপুরে ৪৯ দশমিক ২ ও দক্ষিণপশ্চিম দিল্লির নাজাফগড়ে হয় ৪৯ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। ভারতে চলতি বছর এ পর্যন্ত সফদরজংয়ের তামপাত্রাই সর্বোচ্চ ছিল।

এদিকে ভারতের আবহাওয়া অফিস বলেছে, সোমবার পাঞ্জাব ও হরিয়ানার উত্তরাঞ্চলের ওপর দিয়ে ধূলি ও বজ্রঝড় বয়ে যেতে পারে আর পাঞ্জাব ও হরিয়ানার বাকি অংশে এবং উত্তর প্রদেশ ও দিল্লির কিছু অংশেও এর প্রভাব পড়তে পারে।
সূত্র : এনডিটিভি, হিন্দুস্থান টাইমস


আরো সংবাদ


premium cement
সৌদি আরবে আরো ৩ বাংলাদেশী হজযাত্রীর মৃত্যু চট্টগ্রামে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মধ্যে জামায়াতের গৃহ ও খাদ্যসামগ্রী বিতরণ তাহিরপুরে ক্ষুদ্র নৃগোষ্ঠী ও বন্যার্তদের মধ্যে ভারতীয় হাইকমিশনের ত্রাণ বিতরণ কওমি মাদরাসা নিয়ে ফখরুল ইমাম এমপির বক্তব্যের প্রতিবাদ শিবিরের ফুলগাজীতে বিএনপির ত্রাণ বিতরণের প্রস্তুতি সভায় আ’লীগের হামলায় আহত ৩০ চট্টগ্রামে ৫০ চোরাই মোবাইলসহ পাকড়াও ৪ চোর হামলার ভয়ে বড়থলির ২৩টি পরিবার বান্দরবানে আশ্রয় নিয়েছে হবিগঞ্জে মোবাইল কেনাবেচা নিয়ে সংঘর্ষে নিহত ১ চট্টগ্রামে গরুর বাজার দখলের চেষ্টা অস্ত্রসহ ৩ ছাত্রলীগ ক্যাডার গ্রেফতার বগুড়ায় আবাসিক হোটেলে অসামাজিক কাজ বন্ধের দাবিতে মানববন্ধন ডিএসসিসি পশুর হাটে থাকবে ১১ ভেটেরিনারি মেডিক্যাল টিম

সকল