১৭ মে ২০২২
`

ত্রিপুরার পরবর্তী মুখ্যমন্ত্রী মানিক সাহা, নাম ঘোষণা হতেই হাতাহাতি!

মানিক সাহা - ছবি : সংগৃহীত

হঠাৎই ভারতের ত্রিপুরার মুখ্যমন্ত্রীর পদ থেকে বিপ্লব দেবের পদত্যাগের পর এ পদে বসছেন মানিক সাহা।

শনিবার পরিষদীয় মিটিংয়ের পরে তার নাম ঘোষণা করেন সদ্য সাবেক মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। আর তিনি মানিক সাহাকে উত্তরীয় পরিয়ে দিতেই তুমুল হট্টোগোল শুরু হয়ে যায়। বৈঠকের মধ্যেই মন্ত্রী রামপ্রসাদ পাল এ নিয়ে আপত্তি করা শুরু করেন। ফলে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের উপস্থিতিতেই কার্যত হাতাহাতি শুরু হয়ে যায়।

হঠাৎই পদত্যাগ করেছেন বিপ্লব দেব। ত্রিপুরার রাজ্যপালের কাছে তিনি পদত্যাগপত্র পাঠিয়ে দেন।

২০১৮ সালের ৯ মার্চ তিনি ত্রিপুরার মুখ্যমন্ত্রীর চেয়ারে বসেছিলেন। আর বিধানসভা ভোটের আগের বছর হঠাৎই মুখ্যমন্ত্রীর চেয়ার ছেড়ে দিলেন তিনি।

শোনা যাচ্ছে তাকে রাজ্যসভার সাংসদ করা হতে পারে। আবারো তিনি দলের রাজ্য সভাপতির দায়িত্বেও ফিরতে পারেন। এনিয়ে জল্পনা বাড়ছে।

মানিক সাহা ত্রিপুরা বিজেপির রাজ্য সভাপতি। তিনি রাজ্যসভারও সাংসদ। এলাকায় দক্ষ সংগঠক হিসেবেও পরিচিত। দলের সংকটের দিনে তিনি শক্ত হাতে দলকে রক্ষা করেছিলেন। আর তাই তার হাতেই এবার উঠছে মুখ্যমন্ত্রীর ব্যাটন। তবে এই চেয়ারকে ঘিরে দলের অন্দরের দ্বন্দ্ব এদিন প্রকাশ্যে চলে আসে।

সূত্র : হিন্দুস্থান টাইমস


আরো সংবাদ


premium cement
সিআরপিএফের দখলে বারানসীর জ্ঞানবাপী মসজিদ চত্বর আগামী জুলাই থেকে ট্রেড লাইসেন্স ছাড়া ব্যবসা করতে দেয়া হবে না : ডিএসসিসি মেয়র ত্রিপুরায় রাতারাতি মুখ্যমন্ত্রী বদল! শেষ রক্ষা হবে কি বিজেপির? সুইডেন ও ফিনল্যান্ডকে ন্যাটোতে দেখতে চায় না তুরস্ক সম্রাটের জামিন স্থগিত চেয়ে হাইকোর্টে দুদকের আবেদন কদমতলীতে গৃহবধূকে গলা টিপে হত্যার অভিযোগ : স্বামীসহ আটক ৪ হজযাত্রীদের পাসপোর্ট সংক্রান্ত জরুরি নির্দেশনা প্রেমের বিয়ের ৮ বছর পর স্ত্রীকে হত্যা, স্বামী গ্রেফতার রূপায়ণ সিটি উত্তরার প্রবেশ সড়ক উদ্বোধন চট্টগ্রাম বিশ্বের বৃহত্তম কার্বন বিপর্যয়ের ঝুঁকিতে জাপানি ‘সনি’ ব্র্যান্ড এখন পাওয়া যাবে সব ট্রান্সকম ডিজিটাল আউটলেটেও

সকল