১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

অনাস্থা ঠেকাতে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী বদল করলেন ইমরান খান

পাঞ্জাবের মুখ্যমন্ত্রী বদল করলেন ইমরান খান - ছবি : সংগৃহীত

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান নিজের ক্ষমতাকেন্দ্রিক চলমান সংকট উত্তরণে বড় একটি ঘটনা ঘটিয়েছেন। পাঞ্জাব প্রদেশে নিজের দলের বর্তমান মুখ্যমন্ত্রীর বদলে নতুন মুখ্যমন্ত্রী মনোনীত করেছেন পিএমএল-কিউ নেতা পারভেজ এলাহিকে।

পিটিআই দলের নেতা পাঞ্জাবের বর্তমান মুখ্যমন্ত্রী উসমান বুজদার প্রধানমন্ত্রীর কাছে তার পদত্যাগপত্র হস্তান্তর করেছেন।

বানি গালায় প্রধানমন্ত্রী ইমরান খান এবং পারভেজ এলাহির মধ্যে সফল আলোচনার পর এই পরিবর্তন আনেন তিনি।

দেশটির তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ফারুক হাবিব সোমবার এ তথ্য জানিয়েছেন।

প্রধানমন্ত্রী ইমরান খানের প্রতি পিএমএল-কিউ দলের সমর্থন নিশ্চিত করতেই এই পদক্ষেপ। দলটি পাঞ্জাবের বর্তমান মুখ্যমন্ত্রীর প্রতি অনাস্থা জানিয়ে আসছিল এবং তার পরিবর্তে তাদের দল থেকে মুখ্যমন্ত্রী মনোনয়নের দাবি করে আসছিল।

হাবিব বলেন, ক্ষমতাসীন পিটিআই ও তার প্রধান মিত্র পিএমএল-কিউ-এর মধ্যে বিদ্যমান দাবি-দাওয়ার বিষয়গুলি নিষ্পত্তি করা হয়েছে।

জাতীয় পরিষদের বিরোধী দলীয় নেতা শাহবাজ শরীফ নিম্নকক্ষে প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব পেশ করার কয়েক মিনিট আগে বৈঠকটি হয়।

এদিকে, পিএমএল-কিউ নেতা মুনিস এলাহি নিশ্চিত করেছেন যে, পারভেজ এলাহি পাঞ্জাবের মুখ্যমন্ত্রীত্বের প্রস্তাব গ্রহণ করেছেন। তিনি বলেছেন যে, প্রধানমন্ত্রী পারভেজ এলাহির সাথে বৈঠকের সময় উসমান বুজদারকে পদত্যাগের নির্দেশ দেন ইমরান।

সূত্র : ডন, দ্য নিউজ


আরো সংবাদ



premium cement
মানবতার কল্যাণে জীবন বাজি রেখে আন্দোলনে ভূমিকা রাখতে হবে : জামায়াত আমির আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ৭ ফিট তামিমকে যেকোনো ফরম্যাটের দলে চান বাংলাদেশ অধিনায়ক বিকেবি ও রাকাব একীভূতকরণের প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন অপহৃত চেয়ারম্যান প্রার্থী দেলোয়ার রামেক আইসিইউতে, গ্রেফতার ২ বাংলাদেশের নতুন স্পিন কোচ পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটার মান্দায় বিদ্যুৎপৃষ্টে দর্জি ব্যবসায়ীর মৃত্যু সমর্থকদের মাতামাতি করতে মানা করলেন শান্ত বান্দরবানের কেউক্রাডং পাহাড়ে যৌথ বাহিনীর অভিযান : আটক ৮, অস্ত্র উদ্ধার স্বাধীনতা সূচকে ১৬৪টি দেশের মধ্যে বাংলাদেশের অবস্থান ১৪১তম নাটোর পৌরসভা কার্যালয়ের ভিতরে দুপক্ষের সংঘর্ষে একজন নিহত

সকল