২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

পাঁচ রাজ্যে ভরাডুবি নিয়ে কংগ্রেসের বৈঠক, আস্থা সনিয়াতেই

পাঁচ রাজ্যে ভরাডুবি নিয়ে কংগ্রেসের বৈঠক, আস্থা সনিয়াতেই - ছবি : সংগৃহীত

ভারতীয় জাতীয় কংগ্রেসের ওয়ার্কিং কমিটির বৈঠকে সনিয়া জানান, দল যদি মনে করে তবে তিনি, রাহুল ও প্রিয়ঙ্কা, তিনজন নেতৃত্ব থেকে পদত্যাগ করতে প্রস্তুত।

উত্তরপ্রদেশ, পঞ্জাব, উত্তরাখণ্ড, মণিপুর ও গোয়া— সদ্য শেষ হওয়া পাঁচ রাজ্যের বিধানসভা ভোটে কার্যত ধরাশায়ী কংগ্রেস। সেই শোচনীয় হারের পর রোববার বিকেলে প্রায় পাঁচ ঘণ্টার বৈঠকে বসে কংগ্রেস ওয়ার্কিং কমিটি।

বৈঠক শুরুর আগে জল্পনা ছিল, এবার হারের দায় নিয়ে হয়তো সভানেত্রীর পদ থেকে সরে দাঁড়াতে পারেন সনিয়া গান্ধী। রাহুল বা প্রিয়ঙ্কা নয়, কংগ্রেস সভাপতি হতে পারেন মুকুল ওয়াসনিক, এমনও শোনা যাচ্ছিল। তবে ওই দীর্ঘ বৈঠক শেষে কংগ্রেস নেতৃত্ব জানালেন, সনিয়াতেই তাদের আস্থা অটুট। পাঁচ রাজ্যের ভোট-ফলাফল অবশ্যই তাদের ভাবাচ্ছে। কিন্তু সেজন্য নেতৃত্বে কোনো পরিবর্তনের কারণ দেখছেন না তারা।

অন্য দিকে, জি-২৩ নেতাদের মধ্যে গোলাম নবি আজাদ, আনন্দ শর্মা ও মুকুল ওয়াসনিক—এই তিনজন মাত্র ওয়ার্কিং কমিটির বৈঠকে উপস্থিত ছিলেন। স্বাস্থ্যের কারণে মনমোহন সিংহ বৈঠকে থাকতে পারেননি। করোনা আক্রান্ত হওয়ায় একে অ্যান্টনিও আসেননি বৈঠকে।

সূত্র : আনন্দবাজার


আরো সংবাদ



premium cement
এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ

সকল