১৮ মে ২০২২, ০৪ জৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩
`

পাকিস্তানে সীমান্ত চেকপোস্টে হামলায় নিহত ১০ সৈন্য

সীমান্তে চেকপোস্টে সতর্ক অবস্থানে এক পাকিস্তানি সৈন্য - ছবি : সংগৃহীত

পাকিস্তানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় বেলুচিস্তান প্রদেশে এক সীমান্ত চেকপোস্টে হামলায় ১০ পাকিস্তানি সৈন্য নিহত হয়েছে। বৃহস্পতিবার পাকিস্তানের সামরিক বাহিনীর পক্ষ থেকে প্রকাশিত এক বিবৃতিতে এই তথ্য জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, বুধবার রাতে বেলুচিস্তান প্রদেশে ইরানের সীমান্তবর্তী কেচ জেলায় এক সীমন্ত চেকপোস্টে হামলা করা হয়। হামলায় চেকপোস্টে দায়িত্বরত ১০ সৈন্য নিহত হয়।

ওই হামলার জন্য কোনো পক্ষই তাৎক্ষণিকভাবে দায়িত্ব স্বীকার করেনি। তবে পাকিস্তানের সামরিক বাহিনী এর জন্য ওই অঞ্চলে সক্রিয় বিচ্ছিন্নতাবাদী বেলুচ সশস্ত্র বিদ্রোহীদের দায়ী করছে।

এদিকে হামলার ঘটনায় পাকিস্তানি প্রধানমন্ত্রী ইমরান খান এক টুইট বার্তায় শোক জানিয়েছেন।

টুইট বার্তায় তিনি বলেন, ‘আমাদের সাহসী সৈন্যরা সন্ত্রাসের হাত থেকে আমাদের নিরাপদ রাখতে তাদের জান কুরবানি দিয়ে আসছেন। আমি শহীদ ১০ সৈন্যকে সালাম জানাচ্ছি যারা বেলুচিস্তানের কেচে সন্ত্রাসীদের হামলা ঠেকিয়ে দিয়েছেন। পাকিস্তান থেকে সব ধরনের সন্ত্রাসের মূল উৎপাটন করার ওয়াদায় আমরা অটল রয়েছি।’

পাকিস্তানে বেলুচিস্তান প্রদেশে দীর্ঘদিন থেকেই বিচ্ছিন্নতাবাদী তৎপরতা চলে আসছে। দেশটির বৃহত্তম এই প্রদেশে শোষণের অভিযোগে পাকিস্তানি সরকারের সাথে লড়াই চালিয়ে আসছে বিচ্ছিন্নতাবাদী বেলুচ বিদ্রোহীরা।

সূত্র : আলজাজিরা


আরো সংবাদ


premium cement