২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ভারতে এক দিনে আক্রান্ত ৩ লাখ ৩৩ হাজার

ভারতে এক দিনে আক্রান্ত ৩ লাখ ৩৩ হাজার -

কিছুতেই যেন দেশের দৈনিক করোনা পরিসংখ্যানে স্বস্তি মিলছে না। আক্রান্তের সংখ্যা সামান্য কমলেও এখনো সেটা ভালোমতো উদ্বেগজনক। পজিটিভিটি রেট, অ্যাকটিভ কেস দুটোই চিন্তার কারণ হয়ে দাঁড়াচ্ছে। সেই সাথে নতুন করে চিন্তা বাড়াচ্ছে দৈনিক মৃত্যুর পরিসংখ্যান।

রোববার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের দেয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে করোনা আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৩৩ হাজার ৫৩৩ জন। যা আগের দিনের থেকে প্রায় ৪ হাজার ১৭১ বেশি। দেশের পটিজিভিটি রেট ফের বেড়ে হয়েছে ১৭.৭৮ শতাংশ। সেটাই বেশি চিন্তায় রাখছে চিকিৎসকদের।

পরিসংখ্যান বলছে, দৈনিক করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে মহারাষ্ট্র খানিকটা স্বস্তির খবর শোনালেও নতুন করে উদ্বেগ বাড়াচ্ছে দক্ষিণের রাজ্যগুলো। কেরালা, কর্ণাটকে আক্রান্তের সংখ্যাটা রীতিমতো ভয় ধরানোর মতো। এদিকে গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৫২৫ জনের। এই সংখ্যাটাও আগের দিনের থেকে অনেকটা বেশি। এখনো পর্যন্ত মোট মৃতের সংখ্যা ৪ লাখ ৮৯ হাজার ৪০৯ জন।

এই মুহূর্তে সবচেয়ে বড় উদ্বেগের কারণ অ্যাকটিভ কেস। স্বাস্থ্য মন্ত্রণালয়ের রিপোর্ট অনুযায়ী, বর্তমানে দেশে করোনায় চিকিৎসাধীন রোগী ২১ লাখ ৮৭ হাজার ২০৫ জন। যা আগের দিনের থেকে প্রায় ৭৩ হাজার বেশি। এই সংখ্যাটা বিশেষজ্ঞদের মধ্যে রীতিমতো ভয় ধরাচ্ছে।

যদিও পরিসংখ্যান বলছে, এখনো পর্যন্ত দেশে ৩ কোটি ৬৫ লাখ ৬৫০ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ২ লাখ ৫৯ হাজার ১৬৮ জন।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের দেয়া তথ্য জানাচ্ছে, এখনো পর্যন্ত দেশে প্রায় ১৬১ কোটি ৯২ লাখের বেশি ডোজ করোনার টিকা দেয়া হয়েছে। এর মধ্যে বুস্টার ডোজ বা প্রিকশন ডোজ ৭৯ লাখেরও বেশি। যা বেশ সন্তোষজনক বলেই জানাচ্ছে কেন্দ্র। টিকাকরণের পাশাপাশি আগের মতোই চলছে টেস্টিংও। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা পরীক্ষা হয়েছে ১৮ লাখ ৭৫ হাজার ৫৩৩ জনের।


আরো সংবাদ



premium cement
গাজায় সাহায্য বাড়াতে ইসরাইলকে নির্দেশ আইসিজের দিল্লি হাইকোর্টে কেজরিওয়ালের বিরুদ্ধে জনস্বার্থ মামলা খারিজ বস্ত্র-পাট খাতে চীনের বিনিয়োগ চায় বাংলাদেশ জামালপুরে সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি মামলায় আ’লীগ নেতা গ্রেফতার গাজায় অনাহার যুদ্ধাপরাধ হতে পারে : জাতিসঙ্ঘ ‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা বছরে পৌনে ৩ লাখ মানুষের মৃত্যু দূষণে

সকল