২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

মুম্বাইয়ের বহুতল ভবনে আগুন, মৃত ৭

মুম্বাইয়ের বহুতল ভবনে আগুন, মৃত ৭ - ছবি : সংগৃহীত

শনিবার সকালে মুম্বাইয়ের একটি বহুতল ভবনে বিধ্বংসী আগুনে প্রাণ হারালেন অন্তত সাতজন। আহত অন্তত ১৫ জন। তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলে জানা গেছে। আগুন দ্রুত নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালাচ্ছে দমকলের ৩১টি ইঞ্জিন।

ভারতের সংবাদ সংস্থা এএনআই সূত্রে জানা যায়, শনিবার সকাল ৭টার দিকে মুম্বাইয়ের তারদেও এলাকায় একটি ২০ তলা বিল্ডিংয়ের ১৮ তলায় আগুন লাগে। গান্ধী হাসপাতালের বিপরীতে কমলা বিল্ডিংয়ের অগ্নিকাণ্ডের ঘটনায় রীতিমতো আতঙ্ক ছড়িয়ে পড়ে। বিল্ডিংয়ের অন্য বাসিন্দাদের নিরাপদে সরিয়ে এনে আগুন নেভানোর কাজ চলছে।

এই আগুনকে লেভেল থ্রি অগ্নিকাণ্ডের ক্যাটাগরিতে রাখা হচ্ছে। আগুন নেভাতে দমকলের ইঞ্জিনের পাশাপাশি সাতটি ওয়াটার জেটিও আনা হয়। কিন্তু ঠিক কী কারণে আগুন লাগল, তা এখনো স্পষ্ট করে বলা হয়নি।

মুম্বাইয়ের মেয়র কিশোরী পেডনেকর জানান, আহতদের মধ্যে ছয়জন বয়স্ক ছিলেন। তাদের অক্সিজেন সাপোর্টের প্রয়োজন ছিল। ফলে দ্রুত হাসপাতালে ভর্তি করা হয়। পরে সেই সংখ্যাটা আরো বাড়ে।

তিনি আরো বলেন, আগুন কার্যত নিয়ন্ত্রণে এসে গেলেও এখনো চতুর্দিক ধোঁয়ায় আচ্ছন্ন। বিল্ডিংয়ে কোথাও পকেট ফায়ার রয়ে গিয়েছে কিনা, তা খতিয়ে দেখছেন দমকল কর্মীরা।

এদিকে, যে হাসপাতালে আহতদের ভর্তি করা হয়েছে, সেখানকার চিকিৎসকরা জানান, দু’জনকে হাসপাতালে আনার সময়ই মৃত্যু হয়েছে। পরে মৃতের সংখ্যা বেড়ে হয় সাত। বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। ইতোমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছেন মহারাষ্ট্রের রাজ্য বিজেপি সভাপতি মঙ্গল প্রতাপ লোধা। মৃতদের পরিবারের প্রতি সহানুভূতি জানান তিনি।


আরো সংবাদ



premium cement
গাজা ইস্যুতে ইউরোপের নীতির সমালোচনায় অ্যামনেস্টি আজ রানা প্লাজা ধসের ১১ বছর গাজা যুদ্ধ নিয়ে প্রতিবাদ : নিউইয়র্ক বিশ্ববিদ্যালয় থেকে ১৩৩ জন গ্রেফতার বিপজ্জনক মাত্রার অতিবেগুনি রশ্মির ক্ষতি থেকে বাঁচবেন কিভাবে বিয়ের বাজার শেষে বাড়ি ফেরা হলো না চাচা-ভাতিজির প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড সফরে যাচ্ছেন ভারতীয় ৩ সংস্থার মশলায় ক্যান্সার সৃষ্টিকারী উপাদান সাবেক শিবির নেতা সুমনের পিতার মৃত্যুতে অধ্যাপক মিয়া গোলাম পরওয়ারের শোক গণকবরে লাশ খুঁজছেন শত শত ফিলিস্তিনি মা ভারতের লোকসভা নির্বাচনে আলোচনায় নেতাদের ভাই-বোন ও সন্তান সংখ্যা চীনে শতাব্দীর ভয়াবহ বন্যার শঙ্কা, ঝুঁকিতে ১৩ কোটি মানুষ

সকল