২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ শাওয়াল ১৪৪৩
`

ভারতে ওমিক্রন আক্রান্তের সংখ্যা পেরুল ১০ হাজার

ভারতে ওমিক্রন আক্রান্তের সংখ্যা পেরুল ১০ হাজার -

ভারতে মহামারীর তৃতীয় ঢেউয়ের ধাক্কায় টালমাটাল পরিস্থিতির মধ্যেই হালকা স্বস্তি। এক দিনে সামান্য কমল দেশের করোনা সংক্রমণ।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে কোভিড পজিটিভ ৩ লাখ ৩৭ হাজার ৭০৪ জন। শুক্রবারের তুলনায় যা প্রায় ১০ হাজার কম। কিন্তু নয়া স্ট্রেন ওমিক্রন আক্রান্তের সংখ্যা লাফিয়ে বাড়ল। এই মুহূর্তে তা ১০ হাজার ৫০ জন।

হিসেব বলছে, গত ২৪ ঘণ্টায় ওমিক্রনের সংক্রমণ বাড়ল প্রায় ৩.৭ শতাংশ। এক দিনে দেশে করোনার বলি ৪৮৮, শুক্রবারের তুলনায় খানিকটা কম।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুযায়ী, এক দিনে কোভিড থেকে সুস্থ হয়ে উঠেছেন ২ লাখ ৪২ হাজার ৬৭৮ জন, দৈনিক আক্রান্তের প্রায় এক লাখ কম। এই মুহূর্তে দেশে অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা ২১ লাখ ১৩ হাজার ৩৬৫। গত ২৪ ঘণ্টায় প্রায় ১৯ লাখ ৭০ হাজার নমুনা পরীক্ষা হয়েছে। তার মধ্যে পজিটিভিটি রেট ১৭.২২ শতাংশ। গত কয়েক দিন ধরেই যা ঊর্ধ্বমুখী।

পরিসংখ্যান বলছে, সংক্রমণের তালিকার শীর্ষে মহারাষ্ট্র। তারপরই রয়েছে কর্ণাটক, কেরালা, তামিলনাড়ু ও গুজরাট। দেশের দৈনিক সংক্রমণের ৫৬ শতাংশই এই পাঁচ রাজ্যের।


আরো সংবাদ


premium cement
দেশে করোনায় শনাক্ত বাড়ছে পাশ্চাত্য মিডিয়ায় মুসলিমদেরকে খুবই নেতিবাচকভাবে দেখানো হয় : মার্কিন গবেষকদের সমীক্ষা ক্লপের চোখ এখন ইস্তানবুলে ঢাকার সবচেয়ে বায়ুদূষিত এলাকা শাহবাগ, শব্দ দুষণে গুলশান ২ কলারোয়ায় পানিতে ডুবে পুলিশ কর্মকর্তার মৃত্যু ঐতিহাসিক ইস্তাম্বুল বিজয়ের ৫৬৯তম বার্ষিকী আজ, কী ঘটেছিল সেদিন গুজবে বিভ্রান্ত না হওয়ার আহ্বান কুয়ালালামপুরস্থ বাংলাদেশ হাইকমিশনের ঢাবির পুকুরে ডুবে শিক্ষার্থীর মৃত্যু নেপালে নিখোঁজ বিমানের ধ্বংসাবশেষের খোঁজ মিলেছে আল্টিমেটামের ১৬ ঘণ্টায় র‌্যাবের অস্ত্র উদ্ধার, সাথে ছিল চিরকুট জাতীয় কবি কাজী নজরুল ইসলাম সম্মাননা পেলেন নয়াদিগন্তের শাহাদাত

সকল