১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

আবারো ঊর্ধ্বমুখী ভারতের করোনা গ্রাফ, ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ লাখ ৮৩ হাজার

আবারো ঊর্ধ্বমুখী ভারতের করোনা গ্রাফ, ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ লাখ ৮৩ হাজার - ফাইল ছবি

ভারতে মাঝখানে দিন দুয়েক করোনা সংক্রমণের গ্রাফ খানিকটা নিম্নমুখী হওয়ার ইঙ্গিত মিলেছিল। কমছিল দৈনিক আক্রান্তের সংখ্যা। বিশেষজ্ঞরাও একটু স্বস্তির নিশ্বাস ফেলছিলেন। কিন্তু সবটাই ফের আশঙ্কায় পর্যবসিত হল। দু’দিন বাদে ফের একধাক্কায় অনেকটা বাড়ল দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা। অনেকটা বাড়ল অ্যাকটিভ কেসও।

বুধবার ভারতের স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের দেয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ২ লাখ ৮২ হাজার ৯৭০ জন। যা আগের দিনের থেকে ৪৪ হাজার ৮৮৯ জন বেশি। আক্রান্তের সংখ্যায় মহারাষ্ট্র, কেরল, কর্ণাটক, তামিলনাড়ু, অসম, বাংলার মতো রাজ্যগুলো।

দেশের পটিজিভিটি রেট ফের বেড়ে হয়েছে ১৫.১৩ শতাংশ। সেটাই বেশি চিন্তায় রাখছে চিকিৎসকদের। এখনো পর্যন্ত দেশে মোট ওমিক্রন আক্রান্ত ৮ হাজার ৯৬১ জন। এদিকে গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৪৪১ জনের। এই সংখ্যাটাও আগের দিনের থেকে অনেকটা বেশি। এখনও পর্যন্ত মোট মৃতের সংখ্যা ৪ লাখ ৮৭ হাজার ২০২ জন।

এই মুহূর্তে সবচেয়ে বড় উদ্বেগের কারণ অ্যাকটিভ কেস। স্বাস্থ্য মন্ত্রণালয়ের রিপোর্ট অনুযায়ী, বর্তমানে দেশে করোনায় চিকিৎসাধীন রোগী ১৮ লাখ ৩১ হাজার জন। যা আগের দিনের থেকে প্রায় ৯৪ হাজার বেশি। এই সংখ্যাটা বিশেষজ্ঞদের মধ্যে রীতিমতো ভয় ধরাচ্ছে। লাগাতার যেভাবে চিকিৎসাধীন রোগীর সংখ্যা বাড়ছে তাতে আগামী দিনে স্বাস্থ্য ব্যবস্থার উপর দ্বিতীয় ঢেউয়ের মতো সঙ্কট তৈরি হতে পারে।

পরিসংখ্যান বলছে, এখনো পর্যন্ত দেশে ৩ কোটি ৫৫ লাখ ৮৩ হাজার ৩৯ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ১ লাখ ৮৮ হাজার ১৫৭ জন।


আরো সংবাদ



premium cement
নেতানিয়াহুর একগুঁয়েমির কারণে মধ্যস্তকারীর ভূমিকা থেকে সরে যাবে কাতার! আফ্রিদির সাথে বিবাদের বিষয়ে কথা বললেন বাবর বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে : পররাষ্ট্রমন্ত্রী পাকিস্তানের সাথে টেস্ট খেলতে চান রোহিত অধ্যাপক মাযহারুল ইসলামের বাসভবনে অধ্যাপক মুজিবুর রহমান ইউক্রেনের ২০টি ড্রোন, ২টি ক্ষেপণাস্ত্র নিষ্কিৃয় করল রাশিয়া তালেবানকে আফগান মাটি অন্যদের ব্যবহারের সুযোগ না দেয়ার আহ্বান যুক্তরাষ্ট্রের। গত দুই দিনের রেকর্ডের পর চুয়াডাঙ্গায় আজও বইছে তীব্র তাপদাহ বগুড়ায় শিশুকে গলা কেটে হত্যা, নানা আটক নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে পাকিস্তানের সম্ভাব্য একাদশ তালতলীতে ইউপি চেয়ারম্যানের নগ্ন ও আপত্তিকর ভিডিও ক্লিপ ভাইরাল

সকল