২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

ভারতীয় যুদ্ধবিমানের চাকা চুরি, চোর খুঁজতে ব্যস্ত পুলিশ

ভারতীয় যুদ্ধবিমানের চাকা চুরি-চোর খুঁজতে ব্যস্ত পুলিশ
মিরাজ যুদ্ধবিমান - ছবি : সংগৃহীত

ভারতীয় বিমানবাহিনীর যুদ্ধবিমান মিরাজের চাকা চুরি হয়েছে। এ ঘটনা নিয়ে শোরগোল শুরু গেছে ভারতের উত্তরপ্রদেশে। ভারতীয় পুলিশ হন্যে হয়ে চোর খোঁজা শুরু করেছে । ঘটনাটি ঘটেছে লখনউয়ের বিকেটি এলাকায়।

পুলিশ সূত্রে জানা গেছে, একটি ট্রেলারে করে মিরাজ যুদ্ধবিমানের পাঁচটি টায়ার নিয়ে যাওয়া হচ্ছিল রাজস্থানের জোধপুরের ভারতীয় বিমানবাহিনীর ঘাঁটিতে। কিন্তু, মাঝপথেই একটি টায়ার চুরি হয়ে যায় বলে অভিযোগ ওঠেছে। বিষয়টি প্রকাশ্যে আসতেই শোরগোল পড়ে যায়।

ট্রেলারের চালক হেম সিংহ রাওয়াতের দাবি, উত্তরপ্রদেশে আশিয়ানা থানা এলাকায় তিনি প্রচণ্ড যানজটের মধ্যে পড়েন। ওই এলাকায় একটি হোটেলের পাশে কালো রঙের একটি স্করপিও গাড়ি দাঁড়ানো ছিল। ওই স্করপিও গাড়ি থেকে দু’জন নেমে ট্রেলার থেকে বিমানের চাকা চুরি করে নিয়ে পালায়। বিষয়টি চোখে পড়তেই তিনি চোরদের ধরার চেষ্টা করেন, কিন্তু যানজটের সুযোগ নিয়ে চোরেরা পালায়।

হেম সিংহ আরো বলেন, এ ঘটনার পরই পুলিশ কন্ট্রোল রুমে বিষয়টি জানান। একটি মামলাও করেন তিনি। ভারতীয় বিমানবাহিনীর একটি তদন্তকারী দল বিকেটি বিমান ঘাঁটি থেকে চুরির ঘটনাস্থল পর্যন্ত সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা শুরু করেছে। চালককেও জিজ্ঞাসাবাদ করছেন তদন্তকারীরা। কেন যুদ্ধবিমানের চাকা চুরি করা হলো তা নিয়ে বিভিন্ন শঙ্কা রয়েছে। এ ঘটনায় গভীর কোনো ষড়যন্ত্র আছে কি না তা খতিয়ে দেখছেন ভারতীয় বিমানবাহিনীর তদন্তকারীরা।

সূত্র : আনন্দবাজার পত্রিকা


আরো সংবাদ



premium cement
ইউপি চেয়ারম্যানরা পদে থেকেই উপজেলা নির্বাচন করতে পারবেন খুলনায় ইসতিসকার নামাজ আদায় ইথিওপিয়ার উত্তরাঞ্চলে সংঘর্ষে ৫০ হাজারের বেশি মানুষ বাস্তুচ্যুত শিশুদের বিকাশে অটিজম অভিভাবকদের সচেতনতা ফরিদপুরে মন্দিরে আগুন : দুই ভাইকে পিটিয়ে হত্যার ঘটনায় বিএনপির তদন্ত কমিটি নেতাদের মুক্তির দাবিতে রিজভীর নেতৃত্বে নয়াপল্টনে বিএনপির মিছিল বৃষ্টির জন্য দেশবাসীর প্রতি ইস্তিস্কার নামাজ আদায়ের আহ্বান আমিরে জামায়াতের সড়ক উন্নয়ন প্রকল্পে চুক্তি স্বাক্ষর করল তুর্কি, ইরাক, কাতার, সংযুক্ত আরব আমিরাত ঢাকায় ‘হিট স্ট্রোকে এক ব্যক্তির মৃত্যু শ্যামবাজার ঘাটে লঞ্চে আগুন, নিয়ন্ত্রণে ৪ ইউনিট ‘আমার শিশু মেয়েটির যে সর্বনাশ সে করেছে’

সকল