২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

২০২৪-এর লোকসভা ভোটে কংগ্রেস ৩০০ আসন পাবে না : গুলাম নবি আজাদ

কংগ্রেস নেতা গুলাম নবি আজাদ - সংগৃহীত

কংগ্রেস নেতা গুলাম নবি আজাদ বলেছেন, ২০২৪ সালের লোকসভা নির্বাচনে কংগ্রেস ৩০০ আসন পাবে বলে আমার মনে হচ্ছে না। জম্মু-কাশ্মির থেকে ধারা ৩৭০-এর অবলুপ্তি নিয়ে কথা বলার সময় এমন মন্তব্য করেন তিনি। বৃহস্পতিবার এমন সংবাদ প্রকাশ করেছে ইন্ডিয়ান এক্সপ্রেস।

জম্মু-কাশ্মির থেকে ধারা ৩৭০-এর অবলুপ্তি নিয়ে কথা বলার সময় গুলাম নবি আজাদ বলেন, বিষয়টি সুপ্রিম কোর্টে বিচারাধীন রয়েছে। একমাত্র সুপ্রিম কোর্ট ও কেন্দ্রীয় সরকারই বিষয়টির পুনরুদ্ধার করতে পারে। তবে বিজেপি নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকারই ৩৭০ ধারা বাতিল করেছে, তাই এটির পুনরুদ্ধার তারা করবেন না। পুঞ্চের কৃষ্ণঘাটি এলাকায় একটি সমাবেশে এমন মন্তব্য করেন বর্ষীয়ান কংগ্রেস নেতা গুলাম নবি আজাদ।

উপত্যকার বিশেষ মর্যাদা প্রত্যাহারের পর থেকেই মোদি সরকারে সমালোচনা করেছে কংগ্রেস। জম্মু -কাশ্মির থেকে ধারা ৩৭০ বিলোপের পর সুপ্রিম কোর্টে মামলা পর্যন্ত হয়েছে। কংগ্রেস বলে আসছে, কেন্দ্রে ক্ষমতায় এলেই কাশ্মীরের হারানো মর্যাদা ফেরানো হবে। এ কাশ্মির উপত্যকারই কংগ্রেস নেতা গুলাম নবি আজাদ। তাকেও উপত্যকার বাসিন্দাদের সাথে ধারা-৩৭০ অবলুপ্তির বিষয়ে কথা বলতে হয়। পুঞ্চের একটি সমাবেশে জম্মু-কাশ্মির থেকে ধারা ৩৭০ বিলোপ নিয়ে এবার এমন মন্তব্য করেন তিনি।

তবে এমন বক্তব্য দিয়ে কংগ্রেস দলের বিড়ম্বনা বাড়িয়েছেন গুলাম নবি আজাদ। তিনি বলেন, কবে আমাদের ৩০০ জন এমপি নির্বাচিত হবেন? আমি (ধারা ৩৭০-এর পুনরুদ্ধার) এ ব্যাপারে প্রতিশ্রুতি দিচ্ছি না। ২০২৪-এর নির্বাচনে আমারা ৩০০ জন এমপি পাব বলে মনে হয় না। আল্লাহ আমাদের ৩০০ জন এমপি দিক, তবে বর্তমান পরিস্থতিতে তা হবে বলে আমার অন্তত মনে হচ্ছে না। ওই কারণেই ধারা ৩৭০ নিয়ে আমি মিথ্যা প্রতিশ্রুতি দিতে চাই না।

সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস


আরো সংবাদ



premium cement