২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ভারতে ২৪ ঘণ্টায় আক্রান্ত ৬৯৯০

ভারতে ২৪ ঘণ্টায় আক্রান্ত ৬৯৯০ -

ওমিক্রন’ আতঙ্কের মাঝে ভারতের কোভিড গ্রাফে বড়সড় পতন। এক দিনে অনেকটা কমল দেশের করোনা সংক্রমণ। স্বাস্থ্য মন্ত্রণালয়ের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৯৯০ জন।

সোমবার এই সংখ্যা ছিল ৮ হাজারের বেশি। সেই তুলনায় অনেকটাই কমল দৈনিক সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় ভারতে করোনার বলি ১৯০ জন। সোমবারও এই সংখ্যা ছিল দুই শ’র বেশি।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ১০ হাজার ১১৬ জন সুস্থ হয়ে উঠেছেন। করোনার কবল থেকে সুস্থ রোগীর সংখ্যা মোট ৩ কোটি ৪০ লাখ ১৮ হাজার ২৯৯। এ নিয়ে সুস্থতার হার ৯৮.৩৫ শতাংশ। অনেকটা কমেছে অ্যাকটিভ রোগীর সংখ্যা। এই মুহূর্তে সেই সংখ্যা ১ লক্ষ ৫৪৩।

পরিসংখ্যান বলছে, গত ৫৪৬ দিনের মধ্যে এটাই সর্বনিম্ন। ইতোমধ্যে দেশের ১২৩ কোটি মানুষের টিকাকরণ হয়েছে।

বিশ্বজুড়ে সদ্য উদ্বেগ বাড়িয়েছে নয়া স্ট্রেন ‘ওমিক্রন’। দক্ষিণ আফ্রিকা থেকে ছড়িয়ে পড়া স্ট্রেনটি এখনো ভারতে থাবা বসাতে পারেনি। তবে আগে থেকেই সতর্ক স্বাস্থ্যমহল। বিমানবন্দরগুলোতে বিশেষ সতর্ক জারি হয়েছে। রাজ্যগুলোকে নতুন কোভিডবিধি জারির জন্য নির্দেশিকা পাঠানো হয়েছে কেন্দ্রের তরফে।
সূত্র : সংবাদ প্রতিদিন


আরো সংবাদ



premium cement
ঝিনাইদহ প্রেসক্লাবের সাবেক সভাপতি মিজানুরের ইন্তেকাল থাইল্যান্ডের রাজা-রাণীর সাথেপ্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ গ্যাস বিতরণে সিস্টেম লস ২২ শতাংশ থেকে সাড়ে ৭ শতাংশে নেমে এসেছে : নসরুল হামিদ গণকবরে প্রিয়জনদের খোঁজ কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী

সকল