২৮ জানুয়ারি ২০২২, ১৪ মাঘ ১৪২৮, ২৪ জমাদিউস সানি ১৪৪৩
`

ভারতে ২৪ ঘণ্টায় আক্রান্ত ৬৯৯০

ভারতে ২৪ ঘণ্টায় আক্রান্ত ৬৯৯০ -

ওমিক্রন’ আতঙ্কের মাঝে ভারতের কোভিড গ্রাফে বড়সড় পতন। এক দিনে অনেকটা কমল দেশের করোনা সংক্রমণ। স্বাস্থ্য মন্ত্রণালয়ের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৯৯০ জন।

সোমবার এই সংখ্যা ছিল ৮ হাজারের বেশি। সেই তুলনায় অনেকটাই কমল দৈনিক সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় ভারতে করোনার বলি ১৯০ জন। সোমবারও এই সংখ্যা ছিল দুই শ’র বেশি।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ১০ হাজার ১১৬ জন সুস্থ হয়ে উঠেছেন। করোনার কবল থেকে সুস্থ রোগীর সংখ্যা মোট ৩ কোটি ৪০ লাখ ১৮ হাজার ২৯৯। এ নিয়ে সুস্থতার হার ৯৮.৩৫ শতাংশ। অনেকটা কমেছে অ্যাকটিভ রোগীর সংখ্যা। এই মুহূর্তে সেই সংখ্যা ১ লক্ষ ৫৪৩।

পরিসংখ্যান বলছে, গত ৫৪৬ দিনের মধ্যে এটাই সর্বনিম্ন। ইতোমধ্যে দেশের ১২৩ কোটি মানুষের টিকাকরণ হয়েছে।

বিশ্বজুড়ে সদ্য উদ্বেগ বাড়িয়েছে নয়া স্ট্রেন ‘ওমিক্রন’। দক্ষিণ আফ্রিকা থেকে ছড়িয়ে পড়া স্ট্রেনটি এখনো ভারতে থাবা বসাতে পারেনি। তবে আগে থেকেই সতর্ক স্বাস্থ্যমহল। বিমানবন্দরগুলোতে বিশেষ সতর্ক জারি হয়েছে। রাজ্যগুলোকে নতুন কোভিডবিধি জারির জন্য নির্দেশিকা পাঠানো হয়েছে কেন্দ্রের তরফে।
সূত্র : সংবাদ প্রতিদিন


আরো সংবাদ


premium cement
আইসিবি এএমসিএল পেনশন হোল্ডারসথ ইউনিট ফান্ডের ১০ টাকা লভ্যাংশ ঘোষণা জুমার নামাজ শেষে মসজিদে দোয়ার আহ্বান হেফাজতের সাংবাদিক এমদাদুল হক খানের ওপর সন্ত্রাসী হামলা ইউক্রেন নিয়ে অবস্থান ব্যাখ্যা করল রাশিয়া ও যুক্তরাষ্ট্র দুবাইয়ে খেলবেন জোকোভিচ জাতীয় উশুতে এসএ গেমস স্কোয়াড বাছাই ইরাককে হারিয়ে বিশ্বকাপের চূড়ান্ত পর্বে খেলার সুযোগ পেল ইরান পোশাক শিল্পে নারী শ্রমিকদের হার কমে যাওয়ার কারণ কী? কোটি ডলার ব্যয়ের উৎস বিএনপিকে ব্যাখ্যা করতে হবে : প্রধানমন্ত্রী বিটকয়েন : ক্রিপ্টোকারেন্সি তৈরিতে যেভাবে খনি হয়ে উঠেছে কাজাখস্তান দেশের অধস্তন আদালত তদারকিতে ৮ বিচারপতির মনিটরিং কমিটি

সকল