১৭ আগস্ট ২০২২
`

ত্রিপুরা নির্বাচনে গেরুয়া ঝড়, ৩৩৪ আসনের মধ্যে ৩২৯ টিতে জয়ী বিজেপি

ত্রিপুরা নির্বাচনে গেরুয়া শিবিরের একচ্ছত্র আধিপত্য দেখা গেছে - সংগৃহীত

ত্রিপুরায় গেরুয়া শিবিরের একচ্ছত্র আধিপত্য দেখা গেছে। মোট ৩৩৪ আসনের মধ্যে ৩২৯টিতে জয় পেয়েছে বিজেপি। বামেরা পেয়েছে তিনটি, আমবাসা পুর পরিষদে একটি আসনে জিতে এ রাজ্যে খাতা খুলেছে তৃণমূল। একটিতে জিতেছে টিআইপিআরএ। যে ১৩ পুরসভা ও ছয় নগর পঞ্চায়েতে ভোট হয়েছিল তার সবকটিই বিজেপির দখলে গেছে। অন্যদিকে, বামেদের হাতছাড়া হয়েছে আগরতলা পুরসভা। আগরতলা পুরসভার ৫১ আসনের সবকটিতেই জয়ী গেরুয়া শিবির। তবে উল্লেখযোগ্যভাবে ২৬ ওয়ার্ডে দ্বিতীয় স্থানে অবস্থান করছে তৃণমূল।

ধর্মনগরের ২৫ আসনের মধ্যে সবকটিতেই জয়ী হয়েছে বিজেপি। পানিসাগরের ১২ আসনে জিতেছে গেরুয়া শিবির, একটি পেয়েছে সিপিএম। কুমারঘাটে ১৫ আসনের সবগুলোতে জিতেছে বিজেপি। আমবাসায় ১৫আসনের মধ্যে বিজেপি পেয়েছে ১২টি, একটি করে পেয়েছে তৃণমূল, সিপিএম, টিআইপিআরএ।
তেলিয়ামূড়া, সোনামূড়া, অমরপুর, বিলোনিয়ার সবকটি আসনেও জয়ী গেরুয়া শিবির (বিজেপি)। বিজেপির এ জয়ে বিপ্লব দেবকে শুভেচ্ছা জানিয়েছেন পশ্চিম বঙ্গের বিজেপি নেতা শুভেন্দু অধিকারী।

সূত্র : আজকাল


আরো সংবাদ


premium cement
দশমিনায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু তুর্কি শেফ বোরাকের জনকল্যাণমূলক কাজে মুগ্ধ ইতালিয়ান যুবকের ইসলাম যুবক খালেদা জিয়ার ২ মামলায় অভিযোগ গঠন শুনানি ১৩ সেপ্টেম্বর বগুড়ায় গৃহবধূকে ধর্ষণ মামলায় ছাত্রলীগের বহিষ্কৃত নেতা সুজন গ্রেফতার নারীর লাশ নিয়ে স্বজনদের বিক্ষোভ কক্সবাজারে সৈকতে গোসল করতে নেমে নিখোঁজ পর্যটকের লাশ উদ্ধার ধর্ষণের সংবাদ প্রকাশ করায় সাংবাদিকের ওপর হামলা, মোবাইল-ক্যামেরা ছিনতাই বাংলাদেশকে ঋণ দেয়ার বিষয়ে সিদ্ধান্ত অক্টোবরে : আইএমএফ মৃত্যুশূন্য দিনে করোনা শনাক্ত ২১২ জনের ডেঙ্গু আক্রান্ত হয়ে একদিনে হাসপাতালে ৯৮ জন জামায়াতে ইসলামী সর্বাবস্থায় দেশের বিপদগ্রস্ত মানুষের পাশে আছে : নূরুল ইসলাম বুলবুল

সকল