১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

আফগানিস্তানের তালেবান সব দেশের সাথেই সুসম্পর্ক চায় : মোল্লা আখুন্দ

মোল্লা মোহাম্মদ হাসান আখুন্দ - ছবি : এএফপি

আফগানিস্তানের অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রী ও তালেবানের রাহবারি শুরার প্রধান মোল্লা মোহাম্মদ হাসান আখুন্দ বলেছেন, তালেবান সব দেশের সাথেই সুসম্পর্ক চায় এবং তাদের সাথে অর্থনৈতিক সম্পর্ক স্থাপন করতে চায়।

শনিবার আফগান রাষ্ট্রীয় টেলিভিশনে প্রচারিত এক অডিও ভাষণে এই কথা বলেন তিনি।

মোল্লা হাসান আখুন্দ আরো বলেন, কোনো দেশের অভ্যন্তরীন ক্ষেত্রে আফগানিস্তান হস্তক্ষেপ করতে চায় না।

আফগানিস্তানের জনসাধারণকে সহায়তার জন্য আন্তর্জাতিক সম্প্রদায়কে মানবিক সাহায্য প্রদান অব্যাহত রাখার জন্য ভাষণে আহ্বান জানান তিনি।

মোল্লা হাসান আখুন্দ বলেন, কিছু লোক জনসাধারণের বাড়িতে ঢুকে বিশৃঙ্খলা সৃষ্টি করছে।

বিশৃঙ্খলা সৃষ্টিকারী এই লোকেরা তালেবান সদস্য নয় দাবি করে তিনি কর্তৃপক্ষকে বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের দমনের জন্য আহ্বান জানান।

চলতি বছরের আগস্টে আফগানিস্তান থেকে মার্কিন নেতৃত্বের বহুজাতিক বাহিনীর প্রত্যাহারের মধ্যেই দেশটির প্রশাসনের নিয়ন্ত্রণ নেয় তালেবান।

বহুজাতিক বাহিনীর প্রত্যাহারের পর ৭ সেপ্টেম্বর দলীয় প্রধান মোল্লা হিবাতুল্লাহ আখুন্দজাদাকে রাষ্ট্রপ্রধান ও দলের নীতি নির্ধারনী রাহবারি শুরার প্রধান মোল্লা মোহাম্মদ হাসান আখুন্দকে প্রধানমন্ত্রী করে দেশটিতে অন্তর্বর্তীকালীন নতুন সরকার গঠনের ঘোষণা দেয় তালেবান।

সূত্র : তোলো নিউজ


আরো সংবাদ



premium cement
বিকেবি ও রাকাব একীভূতকরণের প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন অপহৃত চেয়ারম্যান প্রার্থী দেলোয়ার রামেক আইসিইউতে, গ্রেফতার ২ বাংলাদেশের নতুন স্পিন কোচ পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটার মান্দায় বিদ্যুৎপৃষ্টে দর্জি ব্যবসায়ীর মৃত্যু সমর্থকদের মাতামাতি করতে মানা করলেন শান্ত বান্দরবানের কেউক্রাডং পাহাড়ে যৌথ বাহিনীর অভিযান : আটক ৮, অস্ত্র উদ্ধার স্বাধীনতা সূচকে ১৬৪টি দেশের মধ্যে বাংলাদেশের অবস্থান ১৪১তম নাটোর পৌরসভা কার্যালয়ের ভিতরে দুপক্ষের সংঘর্ষে একজন নিহত কাঁঠালিয়ায় মাঠে ছাগল আনতে গিয়ে বজ্রপাতে কিশোরে মৃত্যু সালমান খানের বাড়িতে গুলির ঘটনায় গ্রেফতার ২ আরো দুই সদস্য বাড়িয়ে সাত সদস্যের তদন্ত কমিটি গঠন

সকল