২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

দৃঢ় রাজনৈতিক ও অর্থনৈতিক সম্পর্ক চায় ইরান ও আফগানিস্তান

ইরানের বিশেষ প্রতিনিধি দলের সাথে আফগান কর্মকর্তাদের আলোচনা - ছবি : সংগৃহীত

আফগানিস্তানের পররাষ্ট্রমন্ত্রী আমির খান মুত্তাকি ও ইরানের বিশেষ প্রতিনিধি হাসান কাজেমি কওমি বলেছেন, ইরান ও আফগানিস্তান কর্তৃপক্ষ দৃঢ় রাজনৈতিক ও অর্থনৈতিক সম্পর্ক বিনির্মাণে কাজ করছে। মঙ্গলবার এমন সংবাদ প্রকাশ করেছে তোলো নিউজ।

ইরানের একটি বিশেষ প্রতিনিধি দলকে নেতৃত্ব দেন হাসান কাজেমি কওমি। সোমবার তিনি কাবুলে পৌঁছেন। এ সময় তিনি বিভিন্ন আফগান কর্মকর্তাদের সাথে আলোচনা করেন। এছাড়া তিনি সহকারী প্রধানমন্ত্রী মোল্লা আব্দুল গনি বারাদার ও পররাষ্ট্রমন্ত্রী আমির খান মুত্তাকির সাথেও আলোচনা করেন।

এ বিষয়ে আফগানিস্তানের পররাষ্ট্রমন্ত্রী আমির খান মুত্তাকি বলেন, ইরানের এ বিশেষ প্রতিনিধি দলে দেশটির বিভিন্ন মন্ত্রণালয়ের দক্ষ কর্মকর্তারা ছিলেন। তারা বিভিন্ন আফগান মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সাথে আলোচনা করেছেন। অর্থনৈতিক সহযোগিতা, সীমান্ত ইস্যু ও ইরানে অবস্থানরত আফগান শরণার্থীদের নিয়ে দু’পক্ষের মধ্যে আলোচনা হয়েছে।

এদিকে হাসান কাজেমি কওমি বলেন, আফগান কর্মকর্তাদের সাথে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়েছে। বিশেষ করে রাজনীতি ও অর্থনৈতিক সহযোগিতা নিয়ে বেশি আলোচনা হয়েছে। আমরা আফগানিস্তানের সাথে অর্থনৈতিক সহযোগিতা বাড়াতে চাই।

সূত্র : তোলো নিউজ


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল