০৬ ডিসেম্বর ২০২১
`

পাকিস্তানের জয় উদযাপন করতে গিয়ে ভারতে ছাত্র-শিক্ষক আটক

পাকিস্তানের জয় উদযাপন ভক্তদের। - ফাইল ছবি

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের বিপক্ষে পাকিস্তানের জয় উদযাপনের দায়ে তিনজন মুসলিম ছাত্র ও এক শিক্ষিকাকে আটক করেছে ভারতীয় পুলিশ।

গত বৃহস্পতিবার দুবাইয়ে টি-২০ বিশ্বকাপে ভারতকে ১০ উইকেটের বিশাল ব্যবধানে পরাজিত করেছিল পাকিস্তান। কোন বিশ্বকাপ আসরে ভারতের বিপক্ষে এটি ছিল পাকিস্তানের প্রথম জয়।

ভারতশাসিত কাশ্মিরের বাসিন্দা ওই ছাত্রদের বুধবার উত্তরাঞ্চলীয় শহর আগ্রার কারাগারে প্রেরণ করা হয়েছে।
পুলিশ পরিদর্শক পভিন্দ্রা কুমার সিং বার্তা সংস্থা এএফপিকে বলেছেন, তাদের বিরুদ্ধে ‘শত্রুর প্রচার’ ও ‘ধর্মীয় সম্প্রীতিতে ব্যাঘাত ঘটানোর’ অভিযোগ আনা হয়েছে।

গণমাধ্যমের রিপোর্টে বলা হয়, ডানপন্থী হিন্দু জাতীয়তাবাদী গ্রুপগুলো রাজা বলবন্ত সিং ইঞ্জিনিয়ারিং টেকনিক্যাল কলেজের তিন ছাত্রকে গ্রেফতারের দাবিতে মামলা দায়ের করার পর তাদের আটক করা হয়েছে।

ভারতের বিপক্ষে পাকিস্তান জয়লাভের পর নিজের ওয়াটসঅ্যাপ স্ট্যাটাসে ‘আমরা জিতেছি’ লেখাটি পোস্ট করার দায়ে বুধবার উদয়পুরে আটক করা হয় শিক্ষিকা নাফিসা আত্তারিকে। পরে অবশ্য জামিনে মুক্তি পান তিনি।

এই ঘটনায় চাকরিচ্যুত হওয়া আত্তারি অবশ্য নিজের অপরাধ শিকার করে ক্ষমা প্রার্থনা করেছেন। নিজের একটি ভিডিওবার্তা তিনি এএফপির কাছে পাঠিয়েছেন। সেখানে তিনি বলেছেন, ‘আমি একজন ভারতীয় এবং আমি আমার দেশকে ভালোবাসি। অন্যদের মতো আমিও মাতৃভূমি ভারতকে অনেক ভালোবাসি। আমি অচিরেই আমার ভুল বুঝতে পেরেছি এবং আমার পোস্ট প্রত্যাহার করে নিয়েছি।’

সূত্র : বাসস



আরো সংবাদ


বাংলাদেশ ভারতের পক্ষে যাবে না (১৭৫২৮)এরদোগানকে হত্যার চেষ্টা! (১৬৩৫৫)`আগামীতে পিছা মার্কা আনমু, নৌকা মার্কা আনমু না’ - নির্বাচনে হেরে নৌকার প্রার্থী (৮৩১১)ইরানের নাতাঞ্জ পরমাণু স্থাপনার কাছে বিস্ফোরণ (৭৭৭৮)আইভী আবারো নৌকা পাওয়ার নেপথ্যে (৭৫৩৭)স্বামীর সাথে সম্পর্ক! গৃহকর্মীকে খুন করে লাশ ঝাউবনে ফেললেন গৃহকর্ত্রী (৬৭৩৮)নারায়ণগঞ্জ সিটি নির্বাচনের ফরম কিনলেন বিএনপির ২ শীর্ষ নেতা (৬০১৬)ইরানের আকাশ প্রতিরক্ষা ক্ষেপণাস্ত্রের পরীক্ষামূলক উৎক্ষেপণ (৪৯০৯)আলেম-ওলামা ও তৌহিদী জনতার নিঃশর্ত মুক্তির দাবি হেফাজতের (৪০১২)রুশ অস্ত্র কিনলে নিষেধাজ্ঞা, ভারতকে বার্তা যুক্তরাষ্ট্রের (৩৭৬১)