২৫ মে ২০২২
`

স্ত্রীকে বিক্রি করে স্মার্টফোন কিনল নাবালক স্বামী!

স্ত্রীকে বিক্রি করে মোবাইল ফোন অভিযোগ উঠেছে এক নাবালক স্বামীর বিরুদ্ধে। - প্রতীকী ছবি

বিয়ের এক মাস পর স্ত্রীকে বিক্রি করে দেয়ার অভিযোগ উঠেছে এক নাবালক স্বামীর বিরুদ্ধে। পরিবারের লোকজনের অভিযোগ পেয়ে ওই তরুণী স্ত্রীকে উদ্ধার করেছে ওড়িষ্যা পুলিশ। অভিযুক্ত নাবালককে গ্রেফতার করে জুভেনাইল আদালতে তোলা হয়েছে।

পুলিশ জানিয়েছে, ১৭ বছরের ওই নাবালকের বাড়ি ভারতের ওড়িষ্যার বালাঙ্গির জেলায়। জুলাই মাসে ২৬ বছরের এক তরুণীর সাথে বিয়ে হয় তার। সামাজিক অনুষ্ঠানের মাধ্যমেই হয়েছিল সেই বিয়ে। অগস্টে স্ত্রীকে নিয়ে রাজস্থানে কাজে যায় ওই নাবালক। সেখানে একটি ইট কারখানায় কাজ করত সে। অভিযোগ, সেখানে যাওয়ার কয়েকদিন পরেই ৫৫ বছরের এক ব্যক্তির কাছে স্ত্রীকে বিক্রি করে দেয় সে।

পুলিশ জানিয়েছে, ১ লাখ ৮০ হাজার টাকার বিনিময়ে নিজের স্ত্রীকে বিক্রি করেছিল ওই নাবালক। সেই টাকায় বড় রেস্তোরাঁয় ভালো ভালো খাবার খাওয়ার পর একটি স্মার্টফোন কেনে অভিযুক্ত।

সম্প্রতি রাজস্থান থেকে ওড়িষ্যায় ফিরে সে জানায়, তাকে ছেড়ে অন্য কারো সাথে পালিয়ে গিয়েছেন স্ত্রী। যদিও তার কথা বিশ্বাস হয়নি তরুণীর পরিবারের। তারা বিষয়টি নিয়ে পুলিশে অভিযোগ জানান।

তদন্তে নেমে বালাঙ্গির থেকে পুলিশের একটি দল পৌঁছায় রাজস্থানে। সেখান থেকেই ওই নারীকে উদ্ধার করা হয়।

ঘটনার ব্যাপারে বেলাপাড়া থানার এক অফিসার বলেছেন, ‘জিজ্ঞাসাবাদের সময় স্ত্রীকে বিক্রি করে দেয়ার কথা স্বীকার করেছে ওই নাবালক। স্থানীয়রা ওই নারীকে আনতে বাধা দিয়েছিল। বহু কষ্টে আমরা ওই নারীকে ফিরিয়ে আনতে সমর্থ হয়েছি।’

নাবালককে জুভেনাইল আদালতে তুলেছিল পুলিশ। তার পর তাকে সংশোধনাগারে পাঠানো হয়েছে।

সূত্র : আনন্দবাজার পত্রিকা


আরো সংবাদ


premium cement
ট্যাটুতে ‘৭৮৬’ লেখা থাকায় কেটে নেয়া হলো মুসলিম যুবকের হাত মালিক-সমিতির দ্বন্দ্বে বরগুনার-পটুয়াখালী রুটে বাস চলাচল বন্ধ করোনাকালে মদের পার্টি : প্রচণ্ড চাপে ব্রিটিশ প্রধানমন্ত্রী চাকরিচ্যুত করায় মামাতো ভাইয়ের ৮৮ ভরি স্বর্ণ লুটের অভিযোগে গ্রেফতার ২ গজারিয়ায় একসাথে ৩ কন্যাসন্তানের জন্ম, আজীবন ফ্রি চিকিৎসা ঢাবি প্রশাসন বিমাতার মতো আচরণ করছে : ঢাবি ছাত্রদল মঠবাড়িয়ায় পাওনা টাকার জন্য প্রতিবন্ধী শিশুকে আটকে রাখে ভাবি ভালুকায় গর্ত থেকে তরুণীর লাশ উদ্ধার মিসরীয়দের গাছের পাতা খেতে বললেন প্রেসিডেন্ট সিসি এমসি কলেজের হল থেকে ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার দিনাজপুরে ঘুষের টাকাসহ সরকারি কর্মকর্তা আটক

সকল