১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

টিএলপির ৩৫০ কর্মীকে মুক্তি দিলো পাকিস্তান সরকার

বিক্ষোভরত টিএলপি সমর্থক - ছবি : সংগৃহীত

পাকিস্তান সরকার দেশটির উগ্র রক্ষণশীল তেহরিকে লাব্বাইক দলের (টিএলপি) ৩৫০ কর্মীকে মুক্তি দিয়েছে। রোববার পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রশিদ আহমদ এক টুইট বার্তায় এই তথ্য জানান।

টুইট বার্তায় শেখ রশিদ আহমদ বলেন, 'আমরা ৩৫০ টিএলপি কর্মীকে মুক্তি দিয়েছি এবং টিএলপির সাথে সিদ্ধান্ত অনুযায়ী মুরিদকি শহরের রাস্তার দুই দিক খুলে দেয়ার জন্য আমরা অপেক্ষা করছি।'

এদিকে সোমবার সরকারের সাথে টিএলপি প্রতিনিধি দলের নতুন করে আবার আলোচনার কথা রয়েছে।

শুক্রবার টিএলপি প্রধান সাদ রিজভির মুক্তির দাবিতে লাহোর থেকে ইসলামাবাদ অভিমুখে পদযাত্রা শুরু করে।

শুক্রবারের পদযাত্রায় পুলিশের সাথে টিএলপির সমর্থকদের সংঘর্ষে দুই পুলিশ নিহত হয়েছে।

অপরদিকে শুক্রবার দুইজন ও শনিবার তিনজন টিএলপি সমর্থক নিহত হয়েছে বলে দলটি এক টুইট বার্তায় জানায়।

এর আগে চলতি বছরের এপ্রিলে আইন হাতে তুলে নিতে সমর্থকদের উৎসাহিত করার অভিযোগে টিএলপি প্রধান সাদ রিজভিকে গ্রেফতার করা হয়। একইসাথে তার দলকেও নিষিদ্ধ ঘোষণা করা হয়।

সাদ রিজভি ফ্রান্সে ইসলামের নবী মুহাম্মদ সা. এর ব্যঙ্গচিত্র আঁকার জন্য পাকিস্তান থেকে ফরাসি রাষ্ট্রদূতকে বহিষ্কারের জন্য দাবি করছিলেন।

সূত্র : ডন


আরো সংবাদ



premium cement
তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা চালাচ্ছে বিএনপি : কাদের রৌমারীতে বড়াইবাড়ী সীমান্তযুদ্ধ দিবস পালিত

সকল