০৬ ডিসেম্বর ২০২১
`

সংঘর্ষের মধ্যেই চলছে ইসলামাবাদ অভিমুখে টিএলপির পদযাত্রা

টিএলপির পদযাত্রা - ছবি : এএফপি

পুলিশের সাথে সংঘর্ষের মধ্যেই পাকিস্তানের নিষিদ্ধ ঘোষিত উগ্র রক্ষণশীল তেহরিকে লাব্বাইক পাকিস্তানের (টিএলপি) সমর্থকদের রাজধানী অভিমুখে পদযাত্রা অব্যাহত রয়েছে। শনিবার টিএলপি সমর্থকদের লাহোর থেকে ইসলামাবাদ অভিমুখে জিটি রোডে পুলিশের সাথে সংঘর্ষ হয়।

এর আগে শুক্রবার টিএলপি প্রধান সাদ রিজভির মুক্তির দাবিতে লাহোর থেকে ইসলামাবাদ অভিমুখে পদযাত্রা শুরু করে।

শুক্রবারের পদযাত্রায় পুলিশের সাথে টিএলপির সমর্থকদের সংঘর্ষে দুই পুলিশ নিহত হয়েছে।

অপরদিকে শুক্রবার দুইজন ও শনিবার তিনজন টিএলপি সমর্থক নিহত হয়েছে বলে দলটি এক টুইট বার্তায় জানায়।

এদিকে টিএলপি সমর্থকদের রাজধানী ইসলামাবাদ অভিমুখে পদযাত্রা ঠেকাতে গুজরানওয়ালা শহরের কাছে জিটি রোডে পরিখা খনন করে রেখেছে নিরাপত্তা বাহিনী। একইসাথে পুরো সড়কে ব্যারিকেড দিয়ে রাখা হয়েছে।

এর আগে চলতি বছরের এপ্রিলে আইন হাতে তুলে নিতে সমর্থকদের উৎসাহিত করার অভিযোগে টিএলপি প্রধান সাদ রিজভিকে গ্রেফতার করা হয়। একইসাথে তার দলকেও নিষিদ্ধ ঘোষণা করা হয়।

সাদ রিজভি ফ্রান্সে ইসলামের নবী মুহাম্মদ সা. এর ব্যঙ্গচিত্র আঁকার জন্য পাকিস্তান থেকে ফরাসি রাষ্ট্রদূতকে বহিষ্কারের জন্য দাবি করছিলেন।

সূত্র : আলজাজিরা, দ্য নিউজ ইন্টারন্যাশনাল ও ডন



আরো সংবাদ


বাংলাদেশ ভারতের পক্ষে যাবে না (১৭৫২৮)এরদোগানকে হত্যার চেষ্টা! (১৬৩৫৫)`আগামীতে পিছা মার্কা আনমু, নৌকা মার্কা আনমু না’ - নির্বাচনে হেরে নৌকার প্রার্থী (৮৩১১)ইরানের নাতাঞ্জ পরমাণু স্থাপনার কাছে বিস্ফোরণ (৭৭৭৮)আইভী আবারো নৌকা পাওয়ার নেপথ্যে (৭৫৩৭)স্বামীর সাথে সম্পর্ক! গৃহকর্মীকে খুন করে লাশ ঝাউবনে ফেললেন গৃহকর্ত্রী (৬৭৩৮)নারায়ণগঞ্জ সিটি নির্বাচনের ফরম কিনলেন বিএনপির ২ শীর্ষ নেতা (৬০১৬)ইরানের আকাশ প্রতিরক্ষা ক্ষেপণাস্ত্রের পরীক্ষামূলক উৎক্ষেপণ (৪৯০৯)আলেম-ওলামা ও তৌহিদী জনতার নিঃশর্ত মুক্তির দাবি হেফাজতের (৪০১২)রুশ অস্ত্র কিনলে নিষেধাজ্ঞা, ভারতকে বার্তা যুক্তরাষ্ট্রের (৩৭৬১)