২৬ জানুয়ারি ২০২২, ১২ মাঘ ১৪২৮, ২২ জমাদিউস সানি ১৪৪৩
`

মুম্বাইয়ে বহুতল ভবনে আগুন, ২০ তলা থেকে পড়ে মৃত্যু

মুম্বাইয়ে বহুতল ভবনে আগুন লেগেছে। - ছবি : সংগৃহীত

দাউ দাউ করে ২০ তলায় জ্বলছে আগুন। এক ব্যক্তিকে দেখা যাচ্ছে প্রাণপণে বাঁচার চেষ্টা করছেন। রেলিং ধরে ঝুলতে দেখা যাচ্ছিল তাকে। বেশ কিছুক্ষণ ঝুলে থাকার পর হঠাৎই হাত ফস্কে গেল ওই ব্যক্তির। ২০ তলা থেকে আছড়ে পড়লেন মাটিতে। শুক্রবার দুপুরে এমনই ভয়াবহ দৃশ্যের অবতারণা হয় ভারতের মুম্বাইয়ে।

দক্ষিণ মুম্বাইয়ের পারেলের লালবাগ এলাকায় একটি নির্মীয়মাণ বহুতলে দুপুরে আগুন লাগে। ৬৪ তলার সেই বহুতলের ২০ তলায় আগুন লাগার পর সেই আগুন মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়ে ২৫ তলা পর্যন্ত। ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের ১৪টি ইঞ্জিন পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে।

পুলিশ সূত্রে জানা গেছে, এই ঘটনায় এক ব্যক্তি গুরুতর জখম হয়েছিলেন। তাকে উদ্ধার করে কেইএম হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকরা ওই ব্যক্তিকে মৃত বলে ঘোষণা করেন। মৃতের নাম অরুণ তিওয়ারি (৩০)।

বহুতল ভবনটিতে বেশ কয়েকজনের আটকে থাকার আশঙ্কা করা হচ্ছে। তবে কী থেকে আগুন লাগল তা এখনো জানা যায়নি।

ফায়ার সার্ভিস জানিয়েছে, ২০ তলার আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। অন্য তলায় আগুন ছড়িয়ে পড়ার সম্ভাবনাও কমেছে।

এটি ‘লেভেল ৪’ পর্যায়ের অগ্নিকাণ্ড বলেই জানিয়েছে দমকল। বহুতলের নির্মাতা কৈলাস আগরওয়াল জানিয়েছেন, কয়েক দিন আগে বহুতলে অগ্নিনির্বাপনের কাজ হয়েছিল।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

দেখুন:

আরো সংবাদ


premium cement
মার্চ মাসে গার্লস স্কুল খুলে দেয়া হবে : অসলোয় তালেবান পররাষ্ট্রমন্ত্রী দুই বাসের মাঝে পিষ্ট হয়ে কিশোরের মৃত্যু : ২ চালক গ্রেফতার শৈত্যপ্রবাহ আর কুয়াশায় দেবীগঞ্জে জেঁকে বসেছে শীত সংযুক্ত আরব আমিরাতে প্রথম রাষ্ট্রীয় সফরে যাচ্ছেন ইসরাইলের প্রেসিডেন্ট অনশন ভাঙলেন শাবি শিক্ষার্থীরা বাবা হলেন যুবরাজ সিং বৈশ্বিক প্রবৃদ্ধির পূর্বাভাস আরো হ্রাস করলো আইএমএফ বাংলাদেশ-রাশিয়া অংশীদারিত্ব দুই দেশের অভিন্ন স্বার্থ পূরণ করে : সের্গেই লাভরভ কূটনৈতিক সম্পর্কের সুবর্ণজয়ন্তী : রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা পুতিনের পুতিনের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করা হবে : বাইডেনের হুমকি ট্রেনের ধাক্কায় ৩ শ্রমিক নিহত

সকল