০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ন ১৪২৮, ২৫ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

কাশ্মিরে গণহত্যা ঠেকাতে উড়ে এলেন সুপারম্যান! নেটদুনিয়ায় তুমুল আলোচনা

কাশ্মিরে সুপারম্যানের গণহত্যা রোধের ভিডিও ঘিরে বিতর্ক চলছে। - ছবি : সংগৃহীত

ডিসি কমিকসের সবচেয়ে আলোচিত চরিত্র সুপারম্যান এবং ওয়ান্ডার ওম্যান। গোটা পৃথিবী জুড়ে তাদের নাম। সম্প্রতি সেই সুপারম্যানকে নিয়েই ভারতে তীব্র বিতর্ক শুরু হয়েছে। কারণ, ইন্টারনেটে একটি ভিডিও ক্লিপ ভাইরাল হয়েছে।

ভিডিওটিতে দেখা যাচ্ছে, সুপরাম্যান এবং ওয়ান্ডার ওম্যান পৌঁছে গেছেন একটি কাল্পনিক জায়গায়। যেখানে গণহত্যা চলছে। ভয়েস ওভারে বলা হচ্ছে, কাশ্মির একটি বিতর্কিত অঞ্চল। তবে দেশের নাম ভারত বলা হয়নি। এম'গোটা নামের একটি কাল্পনিক দেশের নাম ব্যবহার করা হয়েছে।

সুপারম্যান সেখানে পৌঁছে দেখছেন গণহত্যা চলছে। এরপরেই তারা সেনার সমস্ত অস্ত্র নষ্ট করে দেন এবং কাশ্মিরকে অস্ত্রমুক্ত করে শান্তি ফিরিয়ে আনেন।

ভিডিও ক্লিপটি ডিসি কমিকসের নতুন কোনো ফিল্মের অংশ কি না, তা এখনো স্পষ্ট নয়। কারণ ডিসি কমিকস এ বিষয়ে এখনো কোনো মন্তব্য করেনি। ডিসি কমিকসের অফিসিয়াল ফেসবুক ইউটিউব পেজেও ভিডিওটি এখনো আপলোড করা হয়নি। প্রশ্ন উঠেছে, কোথা থেকে মিলল এই ভিডিও?

ক্লিপটি সম্ভবত প্রথম আপলোড করে ‘দ্য বাইট’ নামের একটি নিউজ পোর্টাল। নিজেদের টুইটার হ্যান্ডেলের মাধ্যমে তারা ক্লিপটি বাজারে ছড়িয়ে দেয়। সেখানে বলা হয়, ডিসি’র নতুন ছবি ইনজাসটিসে সুপারম্যান কাশ্মিরকে অস্ত্রমুক্ত করবেন।

এরপরেই ক্লিপটি নেট দুনিয়ায় ভাইরাল হয়ে যায়। বিভিন্ন মানুষ এর পক্ষে এবং বিপক্ষে কথা বলতে শুরু করেন। ভারতীয় নেটনাগরিকদের একাংশ এর সমালোচনা করে বলেছেন, ‘সুপারম্যান কি এবার আফগানিস্তানেও যাবেন?’ কারো মন্তব্য, ‘ভারতে সুপারম্যান যথেষ্ট জনপ্রিয়। কিন্তু এ কাজ করে তিনি জনপ্রিয়তা হারালেন।’

আবার পক্ষেও কথা বলছেন অনেকে। এক নেট নাগরিকের বক্তব্য, ‘কাশ্মির পরিস্থিতি সামাল দিতে সুপারম্যানই প্রয়োজন।’

এখন দেখার বিষয়, সত্যিই সুপারম্যানকে কাশ্মিরে পাঠাচ্ছে কি না ডিসি কমিকস। নাকি আরো অনেক ভিডিও’র মতো এটিও ভুয়া।

ভিডিও:

সূত্র : ডয়চে ভেলে



আরো সংবাদ