০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ন ১৪২৮, ২৯ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

কাশ্মিরে গণহত্যা ঠেকাতে উড়ে এলেন সুপারম্যান! নেটদুনিয়ায় তুমুল আলোচনা

কাশ্মিরে সুপারম্যানের গণহত্যা রোধের ভিডিও ঘিরে বিতর্ক চলছে। - ছবি : সংগৃহীত

ডিসি কমিকসের সবচেয়ে আলোচিত চরিত্র সুপারম্যান এবং ওয়ান্ডার ওম্যান। গোটা পৃথিবী জুড়ে তাদের নাম। সম্প্রতি সেই সুপারম্যানকে নিয়েই ভারতে তীব্র বিতর্ক শুরু হয়েছে। কারণ, ইন্টারনেটে একটি ভিডিও ক্লিপ ভাইরাল হয়েছে।

ভিডিওটিতে দেখা যাচ্ছে, সুপরাম্যান এবং ওয়ান্ডার ওম্যান পৌঁছে গেছেন একটি কাল্পনিক জায়গায়। যেখানে গণহত্যা চলছে। ভয়েস ওভারে বলা হচ্ছে, কাশ্মির একটি বিতর্কিত অঞ্চল। তবে দেশের নাম ভারত বলা হয়নি। এম'গোটা নামের একটি কাল্পনিক দেশের নাম ব্যবহার করা হয়েছে।

সুপারম্যান সেখানে পৌঁছে দেখছেন গণহত্যা চলছে। এরপরেই তারা সেনার সমস্ত অস্ত্র নষ্ট করে দেন এবং কাশ্মিরকে অস্ত্রমুক্ত করে শান্তি ফিরিয়ে আনেন।

ভিডিও ক্লিপটি ডিসি কমিকসের নতুন কোনো ফিল্মের অংশ কি না, তা এখনো স্পষ্ট নয়। কারণ ডিসি কমিকস এ বিষয়ে এখনো কোনো মন্তব্য করেনি। ডিসি কমিকসের অফিসিয়াল ফেসবুক ইউটিউব পেজেও ভিডিওটি এখনো আপলোড করা হয়নি। প্রশ্ন উঠেছে, কোথা থেকে মিলল এই ভিডিও?

ক্লিপটি সম্ভবত প্রথম আপলোড করে ‘দ্য বাইট’ নামের একটি নিউজ পোর্টাল। নিজেদের টুইটার হ্যান্ডেলের মাধ্যমে তারা ক্লিপটি বাজারে ছড়িয়ে দেয়। সেখানে বলা হয়, ডিসি’র নতুন ছবি ইনজাসটিসে সুপারম্যান কাশ্মিরকে অস্ত্রমুক্ত করবেন।

এরপরেই ক্লিপটি নেট দুনিয়ায় ভাইরাল হয়ে যায়। বিভিন্ন মানুষ এর পক্ষে এবং বিপক্ষে কথা বলতে শুরু করেন। ভারতীয় নেটনাগরিকদের একাংশ এর সমালোচনা করে বলেছেন, ‘সুপারম্যান কি এবার আফগানিস্তানেও যাবেন?’ কারো মন্তব্য, ‘ভারতে সুপারম্যান যথেষ্ট জনপ্রিয়। কিন্তু এ কাজ করে তিনি জনপ্রিয়তা হারালেন।’

আবার পক্ষেও কথা বলছেন অনেকে। এক নেট নাগরিকের বক্তব্য, ‘কাশ্মির পরিস্থিতি সামাল দিতে সুপারম্যানই প্রয়োজন।’

এখন দেখার বিষয়, সত্যিই সুপারম্যানকে কাশ্মিরে পাঠাচ্ছে কি না ডিসি কমিকস। নাকি আরো অনেক ভিডিও’র মতো এটিও ভুয়া।

ভিডিও:

সূত্র : ডয়চে ভেলে



আরো সংবাদ


কনডেম সেলের আসামিদের তথ্য দাখিল না করায় হাইকোর্টের অসন্তোষ ইরানের আকাশ প্রতিরক্ষা ক্ষেপণাস্ত্রের পরীক্ষামূলক উৎক্ষেপণ জাতীয় এসএমই পণ্য মেলা উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নাগাল্যান্ডে নিরাপত্তা বাহিনীর গুলিতে নিহত ১২ গ্রামবাসী রোহিঙ্গা ক্যাম্পে বিয়েতে মতবিরোধে কনে ও বরপক্ষের মধ্যে সংঘর্ষ, নিহত ১ নিখোঁজ ব্যবসায়ীর সন্ধান পেতে পরিবারের সংবাদ সম্মেলন চীনকে ভয়াবহ পরিণতির হুঁশিয়ারি দিল যুক্তরাষ্ট্র ঢাকা টেস্ট : ২য় দিনের খেলা শুরু শৈলকুপায় আমগাছে ঝুলন্ত স্কুলছাত্রীর লাশ, পরিবারের দাবি হত্যা ভোলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২ পাইকগাছায় জাওয়াদের প্রভাবে দু'দিনের অব্যাহত গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে জনজীবন বিপর্যস্ত

সকল

ইসরাইলকে ইরানে গোয়েন্দা অভিযান চালাতে নিষেধ করল যুক্তরাষ্ট্র (১৪২৯২)‘ওমিক্রন’ থেকে বাঁচাতে স্ত্রী ও দুই সন্তানকে হত্যা করলেন চিকিৎসক (১১০২৯)ইরান ইস্যুতে আমেরিকা একঘরে হয়ে পড়েছে : ব্লিঙ্কেনের স্বীকারোক্তি (১০২১৩)এরদোগানকে হত্যার চেষ্টা! (৮০৯০)রুশ অস্ত্র কিনলে নিষেধাজ্ঞা, ভারতকে বার্তা যুক্তরাষ্ট্রের (৭৯১৫)বাংলাদেশ ভারতের পক্ষে যাবে না (৭৮৩৪)পাকিস্তানের বিরুদ্ধে হেরেও খুশি পাপন (৭২৬৯)যুক্তরাষ্ট্রকে রাশিয়ার হুঁশিয়ারি : প্রতিবেশীর ঘরে অস্ত্র ঢোকালে যুদ্ধ বাধবে (৬৫০৭)‘বুথে নয়, নৌকার ভোট হবে টেবিলের উপরে, পুলিশ প্রশাসনকে সেভাবেই দেখবো’ (৬০০১)জ্বর নেই, স্বাদ-গন্ধও ঠিক আছে! ওমিক্রন চেনার সহজ উপায় (৫৮২৬)