১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ভারত ও নেপালে বন্যা ও ভূমিধসে ১১৬ জনের মৃত্যু

- ছবি : সংগৃহীত

ভারত ও নেপালে কয়েক দিনের ভয়াবহ বন্যা ও ভূমিধসে ১০০’র বেশি লোকের মৃত্যু হয়েছে। আরো অনেক নিখোঁজ রয়েছে। কর্মকর্তারা বুধবার এ কথা জানান।

ভারতের উত্তরাঞ্চলীয় উত্তরাখন্ডের কর্মকর্তারা বলেছেন, গত কয়েক দিনে ৪৬ জনের মৃত্যু হয়েছে এবং ১১ জন নিখোঁজ রয়েছে। দক্ষিণের রাজ্য কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ান বলেছেন, সেখানে ৩৯ জনের মৃত্যু হয়েছে।

প্রবল বৃষ্টি ও কয়েক দফা ভূমিধসে মঙ্গলবার ভোরে নৈনিতাল অঞ্চলে পৃথক ৭টি ঘটনায় কমপক্ষে ৩০ জনের মৃত্যু হয়েছে, বেশ কয়েকটি স্থাপনা ধ্বংস হয়েছে।

স্থানীয় কর্মকর্তা প্রদীপ জৈন বার্তা সংস্থা এএফপি’কে বলেন, নিহতদের মধ্যে ৫ জন একই পরিবারের, ব্যাপক ভূমিধসে তাদের বাড়িচাপা পড়ে।

নেপালের দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের কর্মকর্তা হুমকলা পান্ডে বলেন, গত তিন দিন ধরে প্রবল বর্ষণের ফলে সৃষ্ট বন্যা ও ভূমিধসে ৩১ জনের মৃত্যু হয়েছে এবং ৪৩ জন নিখোঁজ রয়েছে।

তিনি বলেন, ‘এখনো বিভিন্ন এলাকায় বৃষ্টি হচ্ছে। আমরা এসব এলাকা থেকে তথ্য সংগ্রহ করছি। মৃত্যুর সংখ্যা আরো বাড়তে পারে।’

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
কারাগারে নারী হাজতিকে হাত-পা বেঁধে নির্যাতন, প্রধান কারারক্ষীসহ ৩ জনের বদলি প্যারিসে ইরানি কনস্যুলেটে ঢুকে আত্মঘাতী হামলার হুমকিদাতা গ্রেফতার প্রেম যমুনার ঘাটে বেড়াতে যেয়ে গণধর্ষণের শিকার, গ্রেফতার ৫ ‘ব্যাংকিং খাতের লুটপাটের সাথে সরকারের এমপি-মন্ত্রী-সুবিধাবাদী আমলারা জড়িত’ ইরানের সাথে ‘উঁচু দরের জুয়া খেলছে’ ইসরাইল! অসুস্থ নেতাকর্মীদের পাশে সালাম-মজনু গলাচিপায় বিদ্যুৎস্পৃষ্টে শিশুর মৃত্যু মসজিদের ভেতর থেকে খাদেমের ঝুলন্ত লাশ উদ্ধার মোরেলগঞ্জে সৎভাইকে কুপিয়ে হত্যা দুবাই পানিতে তলিয়ে যাওয়ার কারণ কি কৃত্রিম বৃষ্টি ঝরানো? এ দেশের ঘরে ঘরে ইসলামের দাওয়াত পৌঁছে দিতে হবে : ডাঃ শফিকুর রহমান

সকল