২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ভারতীয় সাবমেরিন রুখে দিলো পাকিস্তানি নৌবাহিনী

পাকিস্তানি সমুদ্রসীমানায় অনুপ্রবেশকারী ভারতীয় সাবমেরিন - ছবি : সংগৃহীত

পাকিস্তানের নৌবাহিনী জানিয়েছে, তারা পাকিস্তানের সমুদ্রসীমায় ভারতের একটি সামরিক সাবমেরিনকে শনাক্তের পর আটকে দিয়েছে। শনিবার রাতে ভারতীয় এই সাবমেরিনটি পাকিস্তানের সমুদ্রসীমায় প্রবেশের চেষ্টা করেছিলো বলে জানানো হয়।

মঙ্গলবার পাকিস্তানের সামরিক বাহিনীর এক বিবৃতিতে এই তথ্য জানানো হয়।

বিবৃতিতে জানানো হয়, সাবমেরিনটি শনাক্তের পরই পাকিস্তানের দুরপাল্লার সামুদ্রিক নজরদারি করা বিমানের সাহায্যে তার অনুসরণ করা হয়।

পাকিস্তানের এই অভিযোগের মাধ্যমে ২০১৬ সালের পর দেশটির সমুদ্রসীমায় তৃতীয়বারের মতো ভারতীয় সাবমেরিনের অনুপ্রবেশের খবর জানা গেলো।

১৯৪৭ থেকে ব্রিটেনের কাছ থেকে স্বাধীনতার পাওয়ার পর থেকেই ভারত ও পাকিস্তানের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা চলে আসছে। পরমাণু শক্তিধর দেশ দুইটি চারবার পরস্পরের মধ্যে সংঘর্ষে জড়ায়। ২০১৯ সালে ভারতের অধিকৃত কাশ্মিরের স্বায়ত্বশাসন সম্পর্কিত ভারতীয় সংবিধানের ধারা বাতিলের পর থেকেই ভারত-পাকিস্তানের মধ্যে উত্তেজনা বেড়েছে।

সূত্র : আলজাজিরা


আরো সংবাদ



premium cement
বগুড়ায় ধানের জমিতে পানি সেচ দেয়া নিয়ে খুন জিআই স্বীকৃতির সাথে গুণগত মানের দিকেও নজর দিতে হবে : শিল্পমন্ত্রী অনির্দিষ্টকালের জন্য বন্ধ চুয়েট, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ সখীপুরে সাবেক ও বর্তমান এমপির সমর্থকদের মধ্যে ব্যাপক সংঘর্ষ তীব্র গরমের জন্য আওয়ামী লীগ সরকার অন্যতম দায়ী : মির্জা আব্বাস সৈয়দপুরে জামায়াতের উদ্যোগে সালাতুল ইসতিসকার নামাজ আদায় জিম্বাবুয়ে সিরিজের শুরুতে না থাকার কারণ জানালেন সাকিব ঝালকাঠিতে গ্রাম আদালত কার্যক্রম পরিদর্শনে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দল চুয়াডাঙ্গায় বাতাসে আগুনের হল্কা : গলে যাচ্ছে সড়কের পিচ বৃষ্টির নামাজ আদায়ের নিয়ম আজও স্বর্ণের দাম ভরিতে ৬৩০ টাকা কমেছে

সকল