২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ন ১৪২৮, ২২ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

ভারতীয় সাবমেরিন রুখে দিলো পাকিস্তানি নৌবাহিনী

পাকিস্তানি সমুদ্রসীমানায় অনুপ্রবেশকারী ভারতীয় সাবমেরিন - ছবি : সংগৃহীত

পাকিস্তানের নৌবাহিনী জানিয়েছে, তারা পাকিস্তানের সমুদ্রসীমায় ভারতের একটি সামরিক সাবমেরিনকে শনাক্তের পর আটকে দিয়েছে। শনিবার রাতে ভারতীয় এই সাবমেরিনটি পাকিস্তানের সমুদ্রসীমায় প্রবেশের চেষ্টা করেছিলো বলে জানানো হয়।

মঙ্গলবার পাকিস্তানের সামরিক বাহিনীর এক বিবৃতিতে এই তথ্য জানানো হয়।

বিবৃতিতে জানানো হয়, সাবমেরিনটি শনাক্তের পরই পাকিস্তানের দুরপাল্লার সামুদ্রিক নজরদারি করা বিমানের সাহায্যে তার অনুসরণ করা হয়।

পাকিস্তানের এই অভিযোগের মাধ্যমে ২০১৬ সালের পর দেশটির সমুদ্রসীমায় তৃতীয়বারের মতো ভারতীয় সাবমেরিনের অনুপ্রবেশের খবর জানা গেলো।

১৯৪৭ থেকে ব্রিটেনের কাছ থেকে স্বাধীনতার পাওয়ার পর থেকেই ভারত ও পাকিস্তানের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা চলে আসছে। পরমাণু শক্তিধর দেশ দুইটি চারবার পরস্পরের মধ্যে সংঘর্ষে জড়ায়। ২০১৯ সালে ভারতের অধিকৃত কাশ্মিরের স্বায়ত্বশাসন সম্পর্কিত ভারতীয় সংবিধানের ধারা বাতিলের পর থেকেই ভারত-পাকিস্তানের মধ্যে উত্তেজনা বেড়েছে।

সূত্র : আলজাজিরা



আরো সংবাদ


ভারতের প্রতিরক্ষাপ্রধান রাওয়াতের মন্তব্য ঘিরে ক্ষুব্ধ চীন (১০৫০৬)কাতার বিশ্বকাপে থাকবে না ইতালি বা পর্তুগালের কোনো একটি দল (১০৫০১)বাংলাদেশ-পাকিস্তান দ্বিতীয় দিনের খেলার সময় পরিবর্তন (৮৫৩৬)স্ত্রী ও তিন সন্তান নিয়ে ইসলাম গ্রহণ করলেন যুবক (৭২২৯)ভূমিকম্প দিয়ে গেল সতর্কবার্তা (৬৮৩০)স্বীকৃতি দেয়ার জন্য সব শর্ত পূরণ করেছি : তালেবান (৬০৫০)ঘরে ঘরে জাহাঙ্গীর (৫৭৫৯)‘জরুরি অবস্থার মুখে দেশ’ কী বার্তা দিলেন ইসরাইল প্রধানমন্ত্রী (৫৬৮৪)‘হত্যাচেষ্টা ফাঁস হওয়ার ভয়ে খালেদা জিয়াকে বিদেশে যেতে দিচ্ছে না’ (৫০৮০)ইসরাইলের সাথে পানির বিনিময়ে জ্বালানি চুক্তির বিরুদ্ধে জর্ডানে বিক্ষোভ (৪২৯২)