২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ন ১৪২৮, ২৩ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

চোরাই গাড়ি ধরতে গিয়ে পুলিশই অপহৃত!

চোরাই গাড়ি ধরতে গিয়ে অপহরণের শিকার হয়েছিলেন এক পুলিশ কনস্টেবল। - ছবি : সংগৃহীত

গাড়ির কাগজপত্র পরীক্ষা করতে গিয়ে চোরাই গাড়ির চালক দ্বারা অপহৃত হয়েছেন একজন পুলিশ সদস্য। পরে অবশ্য ওই পুলিশ সদস্যকে ছেড়ে দিতে বাধ্য হয় ওই চালক। সাথে সাথে গ্রেফতার করা হয় তাকে।

ট্রাফিক কনস্টেবলকে অপহরণের অভিযোগে ভারতের উত্তরপ্রদেশ পুলিশ গ্রেফতার করেছে ২৯ বছরের শচিন রাওয়াল নামে ওই ব্যক্তিকে।

জানা গেছে, রোববার সকালে গ্রেটার নয়ডা এলাকার সুরজপুরে গাড়ির কাগজপত্র পরীক্ষা করছিলেন উত্তরপ্রদেশ পুলিশের কর্মীরা। রাস্তায় চলাচলকারী সব গাড়ি থামিয়ে কাগজ দেখতে চাইছিলেন তারা। এমন সময় একটি ‘সুইফট ডিজায়ার’ গাড়ি এসে দাঁড়ায় সামনে। পুলিশকর্মীরা কাগজ চাইলে উত্তর আসে, ‘মোবাইলে কাগজের ছবি নেই কিন্তু গাড়িতে কাগজ রাখা আছে। একজন গাড়িতে উঠে কাগজ দেখে যান।’

এক পুলিশকর্মী উঠে বসেন গাড়িতে। কিন্তু কাগজ দেখানোর পরিবর্তে গাড়ির গতি বাড়ান চালক। মুহূর্তে পুলিশকর্মীকে নিয়ে ধুলো উড়িয়ে হাওয়া হয়ে যায় গাড়িটি। ঘটনায় এলাকায় হইচই পড়ে যায়। হতবাক পুলিশকর্মীরাও। শেষ পর্যন্ত ঘটনাস্থল থেকে ১০ কিলোমিটার দূরে একটি পুলিশ ফাঁড়ির সামনে অপহৃত পুলিশকর্মীকে নামিয়ে দেন শচিন। পরে পুলিশ শচিনকে গ্রেফতার করে।

জানা গেছে, বছর দু’য়েক আগে হরিয়ানার গুরুগ্রামের একটি গাড়ির শো-রুম থেকে ‘টেস্ট রাইড’ করার কথা বলে একটি ‘সুইফট ডিজায়ার’ গাড়ি নিয়ে পালান শচিন। পুলিশের কাছে খবর ছিল, জাল নম্বর প্লেট লাগানো সেই চোরাই গাড়ি নিয়ে গ্রেটার নয়ডা এলাকায় ঘুরছেন এক ব্যক্তি। কিন্তু ছক কষে চোরাই গাড়ি ধরতে গিয়ে উল্টে বিপাকে পড়ে গিয়েছিল পুলিশই। পুলিশকর্মীকে অপহরণসহ একাধিক ধারায় শচিনের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে।

সূত্র : আনন্দবাজার পত্রিকা



আরো সংবাদ


ভারতের প্রতিরক্ষাপ্রধান রাওয়াতের মন্তব্য ঘিরে ক্ষুব্ধ চীন (১০৫০৬)কাতার বিশ্বকাপে থাকবে না ইতালি বা পর্তুগালের কোনো একটি দল (১০৫০১)বাংলাদেশ-পাকিস্তান দ্বিতীয় দিনের খেলার সময় পরিবর্তন (৮৫৩৬)স্ত্রী ও তিন সন্তান নিয়ে ইসলাম গ্রহণ করলেন যুবক (৭২২৯)ভূমিকম্প দিয়ে গেল সতর্কবার্তা (৬৮৩০)স্বীকৃতি দেয়ার জন্য সব শর্ত পূরণ করেছি : তালেবান (৬০৫০)ঘরে ঘরে জাহাঙ্গীর (৫৭৫৯)‘জরুরি অবস্থার মুখে দেশ’ কী বার্তা দিলেন ইসরাইল প্রধানমন্ত্রী (৫৬৮৪)‘হত্যাচেষ্টা ফাঁস হওয়ার ভয়ে খালেদা জিয়াকে বিদেশে যেতে দিচ্ছে না’ (৫০৮০)ইসরাইলের সাথে পানির বিনিময়ে জ্বালানি চুক্তির বিরুদ্ধে জর্ডানে বিক্ষোভ (৪২৯২)