০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ন ১৪২৮, ২৯ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

বন্যা কবলিত কেরালায় মৃত অন্তত ১৮, নিখোঁজ বহু

বন্যা কবলিত কেরালায় মৃত অন্তত ১৮, নিখোঁজ বহু - ফাইল ছবি

বন্যা বিধ্বস্ত ভারতের কেরালায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৮। এখনো নিখোঁজ বহু। কেরালাবাসীকে উদ্ধারের কাজে নেমেছে জাতীয় বিপর্যয় মোকাবেলা বাহিনী এবং সেনাও।

কেরালার একাধিক জেলায় প্রবল বৃষ্টি চলছে। যার জেরে জলমগ্ন বহু এলাকা। দোসর হয়েছে ধস। শনিবার রাতেই কোত্তেয়াম জেলার কোত্তিকল এলাকা থেকে ধসের খবর মিলেছিল। ছয়জনের মৃত্যুও হয়।

দেশটির সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, রোববার সকালে সেখান থেকে আরো তিনটি লাশ উদ্ধার হয়েছে। যার জেরে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৯। এখনো নিখোঁজ আরো ১২ জন। অন্য জেলা থেকে আরো ৯ জনের মৃত্যুর খবর মিলেছে। ফলে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৮। যদিও সরকারি তথ্য বলছে, এখনো পর্যন্ত ৯ জনের মৃত্যুর হয়েছে।

দক্ষিণের এই রাজ্যের ৬ জেলায় রোববার পর্যন্ত অতি ভারী বৃষ্টির পূর্বাভাস ছিল। এদিন মৌসম ভবন জানিয়েছে, নিম্নচাপের তীব্রতা কমেছে। সোমবার থেকে বৃষ্টি কমবে। আপাতত পাঁচটি জেলা ছাড়ায় লাল সতর্কতা জারি করা ছাড়াও দু’টি জেলায় হলুদ সতর্কতা জারি রয়েছে। আরো সাতটি জেলায় জারি করা হয়েছে কমলা সতকর্তা।

শনিবারই রাজ্যের বন্যা পরিস্থিতি নিয়ে উচ্চ পর্যায়ের বৈঠক সারেন মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। রোববারও ফের বৈঠকে বসেছেন মন্ত্রিসভা। চলছে উদ্ধারকার্যও। ইতোমধ্যে এনডিআরএফের ১১টি দল, সেনার ২টি দল এবং ডিফেন্স কর্পের আরো দু’টি দল নেমেছে উদ্ধারকার্যে।
সূত্র : সংবাদ প্রতিদিন

দেখুন:


আরো সংবাদ


ইসরাইলকে ইরানে গোয়েন্দা অভিযান চালাতে নিষেধ করল যুক্তরাষ্ট্র (১৪২০৫)‘ওমিক্রন’ থেকে বাঁচাতে স্ত্রী ও দুই সন্তানকে হত্যা করলেন চিকিৎসক (১০৭০২)ইরান ইস্যুতে আমেরিকা একঘরে হয়ে পড়েছে : ব্লিঙ্কেনের স্বীকারোক্তি (৯৯৯১)বাংলাদেশ ভারতের পক্ষে যাবে না (৮০৩৩)রুশ অস্ত্র কিনলে নিষেধাজ্ঞা, ভারতকে বার্তা যুক্তরাষ্ট্রের (৭৯২৯)পাকিস্তানের বিরুদ্ধে হেরেও খুশি পাপন (৭২২৬)এরদোগানকে হত্যার চেষ্টা! (৭০৫৬)যুক্তরাষ্ট্রকে রাশিয়ার হুঁশিয়ারি : প্রতিবেশীর ঘরে অস্ত্র ঢোকালে যুদ্ধ বাধবে (৬৩৮৯)‘বুথে নয়, নৌকার ভোট হবে টেবিলের উপরে, পুলিশ প্রশাসনকে সেভাবেই দেখবো’ (৫৮৩৫)জ্বর নেই, স্বাদ-গন্ধও ঠিক আছে! ওমিক্রন চেনার সহজ উপায় (৫৮৩১)