২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

স্ত্রীর গায়ে কেউটে সাপ লেলিয়ে হত্যায় স্বামীর যাবজ্জীবন

- ছবি : সংগৃহীত

দক্ষিণ ভারতের কেরালা রাজ্যের একটি আদালত কেউটে সাপ দিয়ে স্ত্রীকে হত্যার দায়ে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। আদালত তাকে বিরল জোড়া যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে। বিচারক মন্তব্য করেছেন, এ ধরনের মামলা খুবই বিরল।

সরকারি আইনজীবীরা জানিয়েছেন, দণ্ডপ্রাপ্ত সুরাজ কুমার সাপুড়েদের কাছ থেকে একটি সাপ কিনে সেটি ঘুমন্ত স্ত্রীর ওপর ছেড়ে দেন। এরপর সাপের কামড়ে স্ত্রীর মৃত্যু হয়। ঘটনাটি কেরালার কোল্লাম জেলার। সুরাজ কুমারের স্ত্রী উথরা সাপের কামড়ে মারা যাওয়ার পর গত বছর পুলিশ তাকে গ্রেফতার করে।

উথরার পরিবার অভিযোগ করে যে সুরাজ যৌতুকের জন্য উথরার ওপর চাপ দিত। তারা উথরাকে খুনের অভিযোগে মামলা দায়ের করার পর পুলিশ এ ঘটনার তদন্ত শুরু করে। ঘুমন্ত উথরার গায়ে কেউটে সাপ ছেড়ে দিয়ে তাকে হত্যা করার দায়ে সোমবার আদালতে দোষী সাব্যস্ত হয় সুরাজ কুমার। ২৫ বছর বয়সী উথরাকে গত বছর মে মাসে তার বিছানায় মৃত পাওয়া যায়।

উথরার পরিবার তার মৃত্যুর নিয়ে সন্দেহ পোষণ করে। কারণ তার কয়েক মাস আগে আরো একবার সাপের কামড় খেয়েছিলেন উথরা। তদন্তকারীরা বলছেন, সেবারও সুরাজ কুমারই সেই ষড়যন্ত্রের পেছনে ছিলেন।

পুলিশ আরো এক ব্যক্তিকে গ্রেফতার করেছে, যিনি সাপ যোগড় করতে সুরাজকে সাহায্য করেছিল। পরে আটক ব্যক্তির সহায়তায় পুলিশ হত্যার রহস্য উদ্ঘাটন করে।

দ্বিতীয়বার সাপে কাটার ঘটনার সময় সুরাজের স্ত্রী প্রথমবারের সাপের কামড় খাওয়া থেকে সেরে উঠছিলেন। প্রথমবার প্রাণে বেঁচে গেলেও দ্বিতীয়বার কেউটের দংশনে তিনি মারা যান।

'বিরল মামলাগুলোর মধ্যেও অতি বিরল'
ভারতের একটি আইনি ওয়েবসাইটের তথ্য থেকে জানা যাচ্ছে, পুলিশের এক হাজার পৃষ্ঠার অভিযোগনামায় বিস্তারিত তুলে ধরা হয়েছে সুরাজ কুমার কিভাবে গোটা ষড়যন্ত্রের ছক কাটেন ও তা বাস্তবায়ন করেন।

সরকারি কৌঁসুলিরা যুক্তি দিয়েছিলেন, এটা বিরল মামলাগুলোর মধ্যেও অতি বিরল। অভিযুক্তের মৃত্যুদণ্ডে চেয়ে সরকারি আইনজীবীরা মামলা করেন।

বিচারক বলেন, এই মামলা খুবই বিরল। তিনি অভিযুক্তকে দুটি যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন যাতে বাকি জীবন তাকে কারাভোগ করতে হয়। এ ছাড়াও সুরাজকে পাঁচ লাখ রুপি জরিমানা করেছে আদালত। তবে সুরাজের মৃত্যুদণ্ড না হওয়ায় তার মৃত স্ত্রীর বাবার পরিবার বলেছে, তারা এই রায়ে সন্তুষ্ট নন।

সূত্র : বিবিসি


আরো সংবাদ



premium cement