২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

বর্তমান আফগান সরকারকে অস্থিতিশীল না করার বিষয়ে যুক্তরাষ্ট্রকে তালেবানের হুঁশিয়ারি

তালেবান সরকারের পররাষ্ট্রমন্ত্রী আমির খান মুত্তাকি - ছবি : সংগৃহীত

আফগানিস্তানের তালেবান কর্তৃপক্ষ দেশটির বর্তমান সরকারকে অস্থিতিশীল না করার বিষয়ে যুক্তরাষ্ট্রকে হুঁশিয়ারি দিয়েছে। মার্কিন সেনা প্রত্যাহারের পর প্রথম মুখোমুখি আলোচনায় যুক্তরাষ্ট্রকে তালেবান সরকারের পররাষ্ট্রমন্ত্রী আমির খান মুত্তাকি এমন কথা বলেন। সম্প্রতি এমন সংবাদ প্রকাশ করেছে টিআরটি ওয়ার্ল্ড।

আমির খান মুত্তাকি এমন সময়ে এসব কথা বলছেন যখন তালেবান কর্তৃপক্ষ সমগ্র আফগানিস্তানে তাদের শাসন প্রতিষ্ঠায় প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

কাতারের দোহায় আলোচনা শেষে আফগান পররাষ্ট্রমন্ত্রী আমির খান মুত্তাকি দেশটির বার্তা সংস্থা বাখতারকে বলেন, আমরা তাদেরকে (মার্কিন যুক্তরাষ্ট্র) স্পষ্টভাবে বলেছি আফগানিস্তানের তালেবান সরকারকে অস্থিতিশীল করার চেষ্টা করা হলে তা কারো জন্য ভালো হবে না।

বার্তা সংস্থা এএফপির মতে তিনি বলেছেন, আফগানিস্তানের সাথে ভালো সম্পর্ক রাখা হলে তা সবার জন্যই ভালো হবে। আফগানিস্তানে এমন কিছু করা যাবে না যাতে করে বর্তমান তালেবান সরকার দুর্বল হয়ে যায়। কারণ, এর মাধ্যমে আফগানিস্তানের সাধারণ মানুষ বিভিন্ন সমস্যার সম্মুখীন হবে।

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রতিনিধি দলের সাথে দু’দিনের আলোচনা বৈঠকের প্রথম দিনে আমির খান মুত্তাকি এমন বক্তব্য দিয়েছেন। এ আলোচনা বৈঠকে মার্কিন প্রতিনিধি দলের নেতৃত্ব দেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিশেষ সহকারী প্রতিনিধি টম ওয়েস্ট ও ইউএসএআইডি মানবিক সাহায্য সংস্থার শীর্ষ কর্মকর্তা সারাহ চার্লস।

সূত্র : টিআরটি ওয়ার্ল্ড


আরো সংবাদ



premium cement
এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ

সকল