২০ মে ২০২২, ০৬ জৈষ্ঠ ১৪২৯,
`

বর্তমান আফগান সরকারকে অস্থিতিশীল না করার বিষয়ে যুক্তরাষ্ট্রকে তালেবানের হুঁশিয়ারি

তালেবান সরকারের পররাষ্ট্রমন্ত্রী আমির খান মুত্তাকি - ছবি : সংগৃহীত

আফগানিস্তানের তালেবান কর্তৃপক্ষ দেশটির বর্তমান সরকারকে অস্থিতিশীল না করার বিষয়ে যুক্তরাষ্ট্রকে হুঁশিয়ারি দিয়েছে। মার্কিন সেনা প্রত্যাহারের পর প্রথম মুখোমুখি আলোচনায় যুক্তরাষ্ট্রকে তালেবান সরকারের পররাষ্ট্রমন্ত্রী আমির খান মুত্তাকি এমন কথা বলেন। সম্প্রতি এমন সংবাদ প্রকাশ করেছে টিআরটি ওয়ার্ল্ড।

আমির খান মুত্তাকি এমন সময়ে এসব কথা বলছেন যখন তালেবান কর্তৃপক্ষ সমগ্র আফগানিস্তানে তাদের শাসন প্রতিষ্ঠায় প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

কাতারের দোহায় আলোচনা শেষে আফগান পররাষ্ট্রমন্ত্রী আমির খান মুত্তাকি দেশটির বার্তা সংস্থা বাখতারকে বলেন, আমরা তাদেরকে (মার্কিন যুক্তরাষ্ট্র) স্পষ্টভাবে বলেছি আফগানিস্তানের তালেবান সরকারকে অস্থিতিশীল করার চেষ্টা করা হলে তা কারো জন্য ভালো হবে না।

বার্তা সংস্থা এএফপির মতে তিনি বলেছেন, আফগানিস্তানের সাথে ভালো সম্পর্ক রাখা হলে তা সবার জন্যই ভালো হবে। আফগানিস্তানে এমন কিছু করা যাবে না যাতে করে বর্তমান তালেবান সরকার দুর্বল হয়ে যায়। কারণ, এর মাধ্যমে আফগানিস্তানের সাধারণ মানুষ বিভিন্ন সমস্যার সম্মুখীন হবে।

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রতিনিধি দলের সাথে দু’দিনের আলোচনা বৈঠকের প্রথম দিনে আমির খান মুত্তাকি এমন বক্তব্য দিয়েছেন। এ আলোচনা বৈঠকে মার্কিন প্রতিনিধি দলের নেতৃত্ব দেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিশেষ সহকারী প্রতিনিধি টম ওয়েস্ট ও ইউএসএআইডি মানবিক সাহায্য সংস্থার শীর্ষ কর্মকর্তা সারাহ চার্লস।

সূত্র : টিআরটি ওয়ার্ল্ড


আরো সংবাদ


premium cement
শ্রীলঙ্কায় অনির্দিষ্টকালের জন্য স্কুল বন্ধ ঘোষণা সবুজ পাতার ফাঁকে উঁকি দিচ্ছে রক্তবর্ণা জামরুল ইউক্রেনের জন্য আরো সামরিক তহবিল যোগান দিচ্ছে যুক্তরাষ্ট্র রুশ-মার্কিন শীর্ষ জেনারেলদের ফোনালাপ : পেন্টাগন সিলেটে ভারী বৃষ্টিপাতে পরিস্থিতির আরো অবনতি আমরা ওবায়দুল কাদেরের কথার গুরুত্ব দেই না : মির্জা ফখরুল চাঁদপুরে সড়ক দুর্ঘটনায় প্রাথমিক শিক্ষক নিয়োগের ২ পরীক্ষার্থী নিহত পুলিশের কব্জি বিচ্ছিন্ন : মূল আসামি গুলিবিদ্ধ অবস্থায় গ্রেফতার লালমোহনে ইউপি নির্বাচন : চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন স্বামী-স্ত্রী-ভাই শিগগিরই বাংলাদেশ-ভারত ট্রেন চলাচল শুরু সমকাম সমর্থনের ম্যাচ না খেলে প্রশংসায় ভাসছেন সেনিগালীয় ফুটবলার

সকল