২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

আফগানিস্তানে ৩৩ টন খাদ্য সাহায্য পাঠিয়েছে তুরস্ক

আফগানিস্তানে নিযুক্ত তুর্কি রাষ্ট্রদূত সিহাদ এরগিনে - ছবি : সংগৃহীত

আফগানিস্তানে ৩৩ টন খাদ্য সহায়তা পাঠিয়েছে তুর্কি কর্তৃপক্ষ। সোমবার আফগানিস্তানের রাজধানী কাবুলে নিযুক্ত তুর্কি রাষ্ট্রদূত এসব তথ্য জানিয়েছেন।

কাবুল শহরে আফগান কর্তৃপক্ষের হাতে খাদ্য সহায়তা তুলে দেয়ার সময় অনুষ্ঠিত এক অনুষ্ঠানে তুর্কি রাষ্ট্রদূত সিহাদ এরগিনে বলেন, তুরস্কের রেড ক্রিসেন্ট ও অন্যান্য তুর্কি সংস্থাগুলো আফগানিস্তান ও আফগানদের জন্য সাহায্য দিয়ে যাবে। এটা মানবিক কর্তব্য।

সাম্প্রতিক সময়ে তুরস্কের দেয়া এ খাদ্য সহায়তা দেশটির রেড ক্রিসেন্ট সোসাইটির মাধ্যমে আফগান রেড ক্রিসেন্ট সোসাইটিকে দেয়া হয়েছে।

তুরস্কের রাষ্ট্রদূত সিহাদ এরগিনে বলেন, আজ আমরা নতুন করে এ সহায়তা দিচ্ছি। এর মাধ্যমে আমরা বিপুল পরিমাণ খাদ্য সহায়তা দিয়েছি। মোট খাদ্য সাহায্যের পরিমাণ ৩৩ টন। এ খাদ্য সহায়তার আওতায় আমরা আফগানদের মাঝে দু’হাজার পার্সেল দিব। এর মাধ্যমে আমরা ১৬ হাজার ব্যক্তির এক মাসের খাদ্য চাহিদা পূরণ করব।

তিনি বলেন, আফগানিস্তানের মানুষ বহু বছর ধরে বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগ যেমন খরা এবং করোনা ভাইরাসের কারণে সঙ্কটময় এক পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছেন। বর্তমানে তালেবান কর্তৃপক্ষের ক্ষমতা গ্রহণের পরেও পরিস্থিতির তেমন কোনো পরিবর্তন হয়নি।

তিনি আরো বলেন, এ সঙ্কটময় পরিস্থিতিতে আফগানদের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিতে চায় তুরস্ক। এ সাহায্যের মাধ্যমে আফগানদের দুর্ভোগ কমবে। এছাড়া বিশ্বের অন্যান্য দেশগুলোকে আফগানদের সাহায্যে এগিয়ে আসারও আহ্বান জানান তিনি।

অপরদিকে খাদ্য সহায়তা দেয়ায় তুরস্কের রেড ক্রিসেন্ট সোসাইটিকে ধন্যবাদ জানিয়েছেন আফগান রেড ক্রিসেন্ট সোসাইটির প্রধান মৌলভি সাইফাতুল্লাহ কুরাইশি।

সূত্র : ইয়েনি শাফাক


আরো সংবাদ



premium cement
ঝিনাইদহ প্রেসক্লাবের সাবেক সভাপতি মিজানুরের ইন্তেকাল থাইল্যান্ডের রাজা-রাণীর সাথেপ্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ গ্যাস বিতরণে সিস্টেম লস ২২ শতাংশ থেকে সাড়ে ৭ শতাংশে নেমে এসেছে : নসরুল হামিদ গণকবরে প্রিয়জনদের খোঁজ কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী

সকল