১৯ অক্টোবর ২০২১, ৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল ১৪৪৩ হিজরি
`

২০১ দিন পর ভারতের কোভিড গ্রাফে বড়সড় স্বস্তি

২০১ দিন পর ভারতের কোভিড গ্রাফে বড়সড় স্বস্তি -

২০১ দিন পার করে ভারতের করোনা পরিস্থিতিতে বড়সড় উন্নতি। কোভিড গ্রাফ অনেকটাই নিম্নমুখী। স্বাস্থ্য মন্ত্রণালয়ের সাম্প্রতিকতম পরিসংখ্যান ভালোভাবে বিশ্লেষণ করে স্বাস্থ্যমহল জানাচ্ছে, ২০১ দিন পর দেশের দৈনিক সংক্রমণ নামল ২০ হাজারের নিচে।

গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ১৮ হাজার ৭৯৫ জন। এক দিনে করোনার বলি ১৭৯ জন। কমেছে অ্যাকটিভ কেসও। তিন লাখের চেয়ে তা অনেকটা কমে এখন দাঁড়িয়েছে ২ লাখ ৯২ হাজারের সামান্য বেশি। এই পরিসংখ্যান বড় স্বস্তির বলে মনে করছে স্বাস্থ্যমহল।

গত কয়েক দিন ধরেই দেশের কোভিড গ্রাফ নিম্নমুখী হচ্ছিল। তবে মঙ্গলবার তা বেশ কয়েকধাপ নেমে গেল। সোমবারও দৈনিক সংক্রমণ ছিল ২৬ হাজারের বেশি।

কিন্তু মঙ্গলবার দিনের শুরুতে দেখা গেল, ২৪ ঘণ্টায় সংক্রমিতের সংখ্যা কমে দাঁড়িয়েছে ১৮ হাজার ৭৯৫ তে। পাল্লা দিয়ে কমেছে দৈনিক মৃত্যুও। সোমবার যা ছিল ২৭৬, মঙ্গলবার সেই সংখ্যা দাঁড়াল ১৭৯এ। এ নিয়ে দেশে মোট করোনার বলি ৪ লাখ ৪৭ হাজার ৩৭৩ জন।
সূত্র : সংবাদ প্রতিদিন

দেখুন:


আরো সংবাদ


সকল

মেয়ের চিকিৎসায় ১০ দিন ধরে ঢাকার হাসপাতালে থেকেও মন্দির ভাঙার আসামি (১২৯০৫)‘বাতিল হলো ঢাকা-চট্টগ্রাম এক্সপ্রেসওয়ে প্রকল্প’ (১২২০৬)প্রধানমন্ত্রী মোদি কি আগামী নির্বাচনে হেরে যাচ্ছেন বলে এখনই টের পেয়েছেন (৯৫৬৯)কাশ্মিরে নতুন করে উত্তেজনা ভারতের তালেবানভীতি থেকে? কেন সেই ভীতি? (৯৪১৪)কাশ্মিরে এক অভিযানে সর্বোচ্চ সংখ্যক ভারতীয় সেনা নিহত (৮০৩৮)৭২-এর সংবিধানে ফিরে যেতেই হবে : তথ্য প্রতিমন্ত্রী (৬৬০০)সঙ্কটের পথে রাজনীতি (৫৯৭৭)গ্রাহকদের উদ্দেশে কারাগার থেকে যা বললেন ইভ্যালির রাসেল (৪৮৯৫)পবিত্র ঈদে মিলাদুন্নবীর সরকারি ছুটি পুনর্নির্ধারণ (৪৮৬২)কিছু ‘বিভ্রান্তিকর খবরের’ পর বাংলাদেশের পদক্ষেপের প্রশংসা করেছে ভারত (৪৮২৯)