১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

২০১ দিন পর ভারতের কোভিড গ্রাফে বড়সড় স্বস্তি

২০১ দিন পর ভারতের কোভিড গ্রাফে বড়সড় স্বস্তি -

২০১ দিন পার করে ভারতের করোনা পরিস্থিতিতে বড়সড় উন্নতি। কোভিড গ্রাফ অনেকটাই নিম্নমুখী। স্বাস্থ্য মন্ত্রণালয়ের সাম্প্রতিকতম পরিসংখ্যান ভালোভাবে বিশ্লেষণ করে স্বাস্থ্যমহল জানাচ্ছে, ২০১ দিন পর দেশের দৈনিক সংক্রমণ নামল ২০ হাজারের নিচে।

গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ১৮ হাজার ৭৯৫ জন। এক দিনে করোনার বলি ১৭৯ জন। কমেছে অ্যাকটিভ কেসও। তিন লাখের চেয়ে তা অনেকটা কমে এখন দাঁড়িয়েছে ২ লাখ ৯২ হাজারের সামান্য বেশি। এই পরিসংখ্যান বড় স্বস্তির বলে মনে করছে স্বাস্থ্যমহল।

গত কয়েক দিন ধরেই দেশের কোভিড গ্রাফ নিম্নমুখী হচ্ছিল। তবে মঙ্গলবার তা বেশ কয়েকধাপ নেমে গেল। সোমবারও দৈনিক সংক্রমণ ছিল ২৬ হাজারের বেশি।

কিন্তু মঙ্গলবার দিনের শুরুতে দেখা গেল, ২৪ ঘণ্টায় সংক্রমিতের সংখ্যা কমে দাঁড়িয়েছে ১৮ হাজার ৭৯৫ তে। পাল্লা দিয়ে কমেছে দৈনিক মৃত্যুও। সোমবার যা ছিল ২৭৬, মঙ্গলবার সেই সংখ্যা দাঁড়াল ১৭৯এ। এ নিয়ে দেশে মোট করোনার বলি ৪ লাখ ৪৭ হাজার ৩৭৩ জন।
সূত্র : সংবাদ প্রতিদিন

দেখুন:

আরো সংবাদ



premium cement
কাঁঠালিয়ায় মাঠে ছাগল আনতে গিয়ে বজ্রপাতে কিশোরে মৃত্যু সালমান খানের বাড়িতে গুলির ঘটনায় গ্রেফতার ২ আরো দুই সদস্য বাড়িয়ে সাত সদস্যের তদন্ত কমিটি গঠন রাবির নতুন জনসংযোগ প্রশাসক অধ্যাপক ড. প্রণব কুমার পাণ্ডে অপরাধ না করেও আসামি হওয়া এখন নিয়মে পরিণত হয়েছে : মির্জা ফখরুল লাঙ্গলবন্দে ব্রহ্মপুত্র নদে স্নানোৎসবে নেমে শিশুর মৃত্যু ধূমপান করতে নিষেধ করায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা বড় বোনের বৌভাতের গিয়ে দুর্ঘটনায় স্কুলছাত্র নিহত কোটালীপাড়ায় মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধ নিহত চুয়াডাঙ্গা দর্শনায় রেললাইনের পাশ থেকে যুবকের লাশ উদ্ধার সাবেক চেয়ারম্যান মাহবুবার রহমানের কবর জিয়ারত করলেন জামায়াত আমির

সকল