২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

মোদি সরকারকে ফ্যাসিস্ট বললেন ইমরান খান

জাতিসঙ্ঘে ভাষণ দেন ইমরান খান - ছবি : সংগৃহীত

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, তার দেশ আমেরিকার অকৃতজ্ঞতা ও আন্তর্জাতিক দ্বৈত অবস্থানের শিকার। জাতিসঙ্ঘ সাধারণ পরিষদের ৭৬তম বার্ষিক অধিবেশনে দেয়া বক্তৃতায় প্রধানমন্ত্রী ইমরান খান এ কথা বলেন।

শুক্রবার শেষ বেলায় তার পূর্ব রেকর্ডকৃত ভাষণ প্রচার করেন। এতে তিনি জলবায়ু পরিবর্তন, আন্তর্জাতিক ইসলামভীতি এবং উন্নয়নশীল দেশগুলোর দুর্নীতিগ্রস্ত এলিটদের চরম বিশঙ্খলার মতো নানা ইস্যু নিয়ে কথা বলেন।

জাতিসঙ্ঘে দেয়া ভাষণে ভারতের নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন সরকারকে ফ্যাসিস্ট সরকার বলে উল্লেখ করেন ইমরান খান।

আফগান পরিস্থিতির জন্য আমেরিকা ও ইউরোপের বহু কর্মকর্তা পাকিস্তানকে দায়ী করে থাকেন- একথা উল্লেখ করে ইমরান খান বলেন, নাইন ইলেভেনের হামলার পর আমেরিকা আফগানিস্তানে যে অভিযান চালিয়েছিল তাতে পাকিস্তান পশ্চিমাদের সহযোগী ছিল এবং এজন্য ইসলামাবাদকে সবচেয়ে বেশি মূল্য দিতে হয়েছে। অথচ আমেরিকা ইসলামাবাদকে ছেড়ে গেছে।

ইমরান খান বলেন, আফগান যুদ্ধের জন্য পাকিস্তানের ৮০ হাজার মানুষকে জীবন দিতে হয়েছে। এখানে পুরস্কারের পরিবর্তে পাকিস্তান পশ্চিমাদের কাছ থেকে দোষী বলে সাব্যস্ত হয়েছে।
সূত্র : পার্স টুডে


আরো সংবাদ



premium cement
ফিলিপাইনে ব্রহ্মস পাঠাল ভারত, ৩৭৫ মিলিয়ন ডলারের চুক্তি চীনের মোকাবেলায় নতুন ডিভিশন ভারতীয় সেনাবাহিনীতে! আবারো চেন্নাইয়ের হার, ম্লান মোস্তাফিজ 'কেএনএফ' সন্ত্রাস : সার্বভৌম নিরাপত্তা সতর্কতা অর্থনীতিতে চুরি : ব্যাংকে ডাকাতি পাকিস্তানে আফগান তালেবান আলেম নিহত যুক্তরাষ্ট্রের সাহায্য না করলে এ বছরই রাশিয়ার কাছে হারতে পারে ইউক্রেন : সিআইএ প্রধান রাশিয়ার সামরিক শিল্পক্ষেত্রে প্রধান যোগানদার চীন : ব্লিংকন ইরাকে সামরিক ঘাঁটিতে 'বিকট বিস্ফোরণ' শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার

সকল