০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ন ১৪২৮, ২৬ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

মোদি সরকারকে ফ্যাসিস্ট বললেন ইমরান খান

জাতিসঙ্ঘে ভাষণ দেন ইমরান খান - ছবি : সংগৃহীত

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, তার দেশ আমেরিকার অকৃতজ্ঞতা ও আন্তর্জাতিক দ্বৈত অবস্থানের শিকার। জাতিসঙ্ঘ সাধারণ পরিষদের ৭৬তম বার্ষিক অধিবেশনে দেয়া বক্তৃতায় প্রধানমন্ত্রী ইমরান খান এ কথা বলেন।

শুক্রবার শেষ বেলায় তার পূর্ব রেকর্ডকৃত ভাষণ প্রচার করেন। এতে তিনি জলবায়ু পরিবর্তন, আন্তর্জাতিক ইসলামভীতি এবং উন্নয়নশীল দেশগুলোর দুর্নীতিগ্রস্ত এলিটদের চরম বিশঙ্খলার মতো নানা ইস্যু নিয়ে কথা বলেন।

জাতিসঙ্ঘে দেয়া ভাষণে ভারতের নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন সরকারকে ফ্যাসিস্ট সরকার বলে উল্লেখ করেন ইমরান খান।

আফগান পরিস্থিতির জন্য আমেরিকা ও ইউরোপের বহু কর্মকর্তা পাকিস্তানকে দায়ী করে থাকেন- একথা উল্লেখ করে ইমরান খান বলেন, নাইন ইলেভেনের হামলার পর আমেরিকা আফগানিস্তানে যে অভিযান চালিয়েছিল তাতে পাকিস্তান পশ্চিমাদের সহযোগী ছিল এবং এজন্য ইসলামাবাদকে সবচেয়ে বেশি মূল্য দিতে হয়েছে। অথচ আমেরিকা ইসলামাবাদকে ছেড়ে গেছে।

ইমরান খান বলেন, আফগান যুদ্ধের জন্য পাকিস্তানের ৮০ হাজার মানুষকে জীবন দিতে হয়েছে। এখানে পুরস্কারের পরিবর্তে পাকিস্তান পশ্চিমাদের কাছ থেকে দোষী বলে সাব্যস্ত হয়েছে।
সূত্র : পার্স টুডে



আরো সংবাদ


রিসোর্টে নিয়ে তরুণীকে ধর্ষণ করলেন টিকটকার (১০৫৯৯)ভয়াবহ বিস্ফোরণে কাঁপল বাড়ি, ছিন্নভিন্ন ৩ জনের দেহ (৭৫৯০)তুরস্কের অর্থনৈতিক সঙ্কট, বাংলাদেশে শঙ্কা (৭৫৫৯)'কোনো রকমের পূর্বশর্ত ছাড়াই এনপিটিতে যুক্ত হতে হবে ইসরাইলকে' (৭৫১৭)ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’, চলতি সপ্তাহেই ঝড়-বৃষ্টির পূর্বাভাস (৬৪৪৪)সামরিক হামলার ভীতিই ইরানকে পারমাণবিক কার্যক্রম থেকে বিরত রাখবে : ইসরাইল (৫৮৮৩)দেশ ছেড়ে পালাতে চেয়েছিলেন কাটাখালীর মেয়র আব্বাস (৫৩৮২)টানা ৬ষ্ঠবারের মতো নির্বাচিত চেয়ারম্যান ফজু (৫০৩৭)হাইকোর্টের দ্বারস্থ সেই তুহিনারা, হিজাব পরায় বসতে পারবে না এসআই পরীক্ষায়ও! (৪৫৪০)করোনা শেষ ওমিক্রনেই ! (৩৬০৯)