২০ অক্টোবর ২০২১, ৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল ১৪৪৩ হিজরি
`

মোদি সরকারকে ফ্যাসিস্ট বললেন ইমরান খান

জাতিসঙ্ঘে ভাষণ দেন ইমরান খান - ছবি : সংগৃহীত

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, তার দেশ আমেরিকার অকৃতজ্ঞতা ও আন্তর্জাতিক দ্বৈত অবস্থানের শিকার। জাতিসঙ্ঘ সাধারণ পরিষদের ৭৬তম বার্ষিক অধিবেশনে দেয়া বক্তৃতায় প্রধানমন্ত্রী ইমরান খান এ কথা বলেন।

শুক্রবার শেষ বেলায় তার পূর্ব রেকর্ডকৃত ভাষণ প্রচার করেন। এতে তিনি জলবায়ু পরিবর্তন, আন্তর্জাতিক ইসলামভীতি এবং উন্নয়নশীল দেশগুলোর দুর্নীতিগ্রস্ত এলিটদের চরম বিশঙ্খলার মতো নানা ইস্যু নিয়ে কথা বলেন।

জাতিসঙ্ঘে দেয়া ভাষণে ভারতের নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন সরকারকে ফ্যাসিস্ট সরকার বলে উল্লেখ করেন ইমরান খান।

আফগান পরিস্থিতির জন্য আমেরিকা ও ইউরোপের বহু কর্মকর্তা পাকিস্তানকে দায়ী করে থাকেন- একথা উল্লেখ করে ইমরান খান বলেন, নাইন ইলেভেনের হামলার পর আমেরিকা আফগানিস্তানে যে অভিযান চালিয়েছিল তাতে পাকিস্তান পশ্চিমাদের সহযোগী ছিল এবং এজন্য ইসলামাবাদকে সবচেয়ে বেশি মূল্য দিতে হয়েছে। অথচ আমেরিকা ইসলামাবাদকে ছেড়ে গেছে।

ইমরান খান বলেন, আফগান যুদ্ধের জন্য পাকিস্তানের ৮০ হাজার মানুষকে জীবন দিতে হয়েছে। এখানে পুরস্কারের পরিবর্তে পাকিস্তান পশ্চিমাদের কাছ থেকে দোষী বলে সাব্যস্ত হয়েছে।
সূত্র : পার্স টুডে



আরো সংবাদ


স্কটল্যান্ডের বিরুদ্ধে হেরে আখেরে ‘লাভ’ হলো বাংলাদেশের? (৪৫০০৪)আমাকে সম্মান দিয়ে কথা বলুন, বিএনপির উদ্দেশে মুরাদ হাসান (২৬১৯৫)বিয়ের প্রলোভনে পুলিশ কর্মকর্তার স্ত্রীকে ধর্ষণ, আসামি গ্রেফতার (২৩৩১৩)ফুটপাতের যৌন উত্তেজক ট্যাবলেট খেয়ে স্বামী-স্ত্রীর মৃত্যু (১৬৫৫২)কাবার অবমাননায় পোস্ট, রংপুরে কিশোর পরিতোষ গ্রেফতার (১৬৩৭৬)পৃথিবী পাঁচ শক্তির চেয়েও বড় : এরদোগান (১০০১২)অগ্নিসংযোগ নয়, পরিমলের ঘর পুড়েছে কলা পাকানোর আগুনে (৯৮১২)আম্পায়ার দিলেন আউট, হেটমায়ারকে ফিরিয়ে নিলেন বাবর আজম (৯৬৫২)কুমিল্লার ঘটনায় মূল অভিযুক্ত শনাক্ত : স্বরাষ্ট্রমন্ত্রী (৭২৫৩)সমুদ্রসীমায় ভারতীয় সাবমেরিন আটকালো পাকিস্তানি নৌবাহিনী (৫৯২৮)