২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

আফগানিস্তান নিয়ে জাতিসঙ্ঘে মোদির হুঁশিয়ারি

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি - ছবি : সংগৃহীত

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি হুঁশিয়ারি দিয়ে বলেছেন, আফগানিস্তানের মাটি যেন সন্ত্রাসের জন্য ব্যবহৃত না হয়।

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস লিখেছে, শনিবার জাতিসঙ্ঘের ৭৬তম সাধারণ অধিবেশনে বক্তব্য দানকালে নাম উচ্চারণ না করে পাকিস্তানকে লক্ষ করে তিনি এ কথা বলেন।

খবরে প্রকাশ, বিশ্বের সব রাষ্ট্রনেতাদের মঞ্চে মোদি জানালেন, বর্তমানে বিশ্বে প্রতিক্রিয়াশীল চিন্তা এবং চরমপন্থা বৃদ্ধি পাচ্ছে। সেই অবস্থায় দাঁড়িয়ে বিশ্বকে বিজ্ঞাননির্ভর, বুদ্ধিদীপ্ত এবং অগ্রগতির পথে নিয়ে যেতে হবে।

মোদি আরো যেসব বিষয়ে কথা বলেছেন, তা সংক্ষেপে এমন- আমি এমন দেশের প্রতিনিধিত্ব করছি যে সমস্ত গণতন্ত্রের মাতৃসম। গণতন্ত্রই সব সমস্যার সমাধান, এবং তা করেছেও। উন্নয়ন সবার জন্য, সবাইকে নিয়ে করতে হবে। যখন ভারত সংস্কারের পথে হাঁটে তখন বিশ্বও পাল্টে যায়। ভারত বিশ্বের প্রথম ডিএনএ কোভিড টিকা প্রস্তুত করেছে। করোনা মহামারী আমাদের শিখিয়েছে বিশ্ব অর্থনীতিকে আরো বৈচিত্র্য আনতে হবে।


আরো সংবাদ



premium cement
গাজায় সাহায্য বাড়াতে ইসরাইলকে নির্দেশ আইসিজের দিল্লি হাইকোর্টে কেজরিওয়ালের বিরুদ্ধে জনস্বার্থ মামলা খারিজ বস্ত্র-পাট খাতে চীনের বিনিয়োগ চায় বাংলাদেশ জামালপুরে সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি মামলায় আ’লীগ নেতা গ্রেফতার গাজায় অনাহার যুদ্ধাপরাধ হতে পারে : জাতিসঙ্ঘ ‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা বছরে পৌনে ৩ লাখ মানুষের মৃত্যু দূষণে

সকল