০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ন ১৪২৮, ২৯ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

আফগানিস্তান নিয়ে জাতিসঙ্ঘে মোদির হুঁশিয়ারি

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি - ছবি : সংগৃহীত

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি হুঁশিয়ারি দিয়ে বলেছেন, আফগানিস্তানের মাটি যেন সন্ত্রাসের জন্য ব্যবহৃত না হয়।

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস লিখেছে, শনিবার জাতিসঙ্ঘের ৭৬তম সাধারণ অধিবেশনে বক্তব্য দানকালে নাম উচ্চারণ না করে পাকিস্তানকে লক্ষ করে তিনি এ কথা বলেন।

খবরে প্রকাশ, বিশ্বের সব রাষ্ট্রনেতাদের মঞ্চে মোদি জানালেন, বর্তমানে বিশ্বে প্রতিক্রিয়াশীল চিন্তা এবং চরমপন্থা বৃদ্ধি পাচ্ছে। সেই অবস্থায় দাঁড়িয়ে বিশ্বকে বিজ্ঞাননির্ভর, বুদ্ধিদীপ্ত এবং অগ্রগতির পথে নিয়ে যেতে হবে।

মোদি আরো যেসব বিষয়ে কথা বলেছেন, তা সংক্ষেপে এমন- আমি এমন দেশের প্রতিনিধিত্ব করছি যে সমস্ত গণতন্ত্রের মাতৃসম। গণতন্ত্রই সব সমস্যার সমাধান, এবং তা করেছেও। উন্নয়ন সবার জন্য, সবাইকে নিয়ে করতে হবে। যখন ভারত সংস্কারের পথে হাঁটে তখন বিশ্বও পাল্টে যায়। ভারত বিশ্বের প্রথম ডিএনএ কোভিড টিকা প্রস্তুত করেছে। করোনা মহামারী আমাদের শিখিয়েছে বিশ্ব অর্থনীতিকে আরো বৈচিত্র্য আনতে হবে।



আরো সংবাদ


ইসরাইলকে ইরানে গোয়েন্দা অভিযান চালাতে নিষেধ করল যুক্তরাষ্ট্র (১৪২০৫)‘ওমিক্রন’ থেকে বাঁচাতে স্ত্রী ও দুই সন্তানকে হত্যা করলেন চিকিৎসক (১০৭০২)ইরান ইস্যুতে আমেরিকা একঘরে হয়ে পড়েছে : ব্লিঙ্কেনের স্বীকারোক্তি (৯৯৯১)বাংলাদেশ ভারতের পক্ষে যাবে না (৮০৩৩)রুশ অস্ত্র কিনলে নিষেধাজ্ঞা, ভারতকে বার্তা যুক্তরাষ্ট্রের (৭৯২৯)পাকিস্তানের বিরুদ্ধে হেরেও খুশি পাপন (৭২২৬)এরদোগানকে হত্যার চেষ্টা! (৭০৫৬)যুক্তরাষ্ট্রকে রাশিয়ার হুঁশিয়ারি : প্রতিবেশীর ঘরে অস্ত্র ঢোকালে যুদ্ধ বাধবে (৬৩৮৯)‘বুথে নয়, নৌকার ভোট হবে টেবিলের উপরে, পুলিশ প্রশাসনকে সেভাবেই দেখবো’ (৫৮৩৫)জ্বর নেই, স্বাদ-গন্ধও ঠিক আছে! ওমিক্রন চেনার সহজ উপায় (৫৮৩১)