২০ অক্টোবর ২০২১, ৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল ১৪৪৩ হিজরি
`

তালেবান কর্তৃপক্ষের শাসন পদ্ধতির প্রশংসা করল কাবুলবাসী

কাবুলের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ করছেন তালেবান সদস্যরা - ছবি : সংগৃহীত

আফগানিস্তানের রাজধানী কাবুলের সাধারণ জনগণ তালেবান কর্তৃপক্ষের শাসন পদ্ধতির প্রশংসা করেছে। তালেবান কর্তৃপক্ষের ন্যায়বিচার ও আইনের শাসনে তারা মুগ্ধ হলেও দেশের অর্থনীতি নিয়ে তারা চিন্তিত। শুক্রবার এমন সংবাদ প্রকাশ করেছে আরিয়ানা নিউজ।

কাবুলের এক বাজারের কুলি মোহাম্মদ বলেন, আগের সরকারের চাইতে তালেবান সরকারের আমলে কাবুলের আইনশৃঙ্খলা পরিস্থিতি খুবই ভালো। কিন্তু, সাধারণ মানুষ যেন চাকরি বা কাজ পায় তার জন্য কার্যকর পদক্ষেপ নিতে হবে বর্তমান সরকারকে। তাদেরকে দেশের অর্থনীতির ওপর গুরুত্ব দিতে হবে।

এদিকে নিউইয়র্কে অনুষ্ঠিত জাতিসঙ্ঘের সাধারণ অধিবেশনে বিবৃতি দেয়ার জন্য তালেবান কর্তৃপক্ষকে আহ্বান জানানো হয়েছে। দোহাভিত্তিক তালেবান কর্তৃপক্ষের মুখপাত্র সুহেল শাহিনকে জাতিসঙ্ঘে আফগানিস্তানের মুখপাত্র হিসেবে মনোনীত করা হয়েছে। বার্তা সংস্থা রয়টার্স এ বিষয়টি নিশ্চিত করেছে।

শেষ পর্যন্ত তালেবান কর্তৃপক্ষের মুখপাত্রকে আফগানিস্তানের প্রতিনিধি হিসেবে স্বীকার করে নিয়েছে জাতিসংঘ। তালেবান কর্তৃপক্ষের আন্তর্জাতিক স্বীকৃতি পাওয়ার জন্য এটা একটা বিশাল পদক্ষেপ বলে মনে করা হচ্ছে। এ মুহূর্তে আফগানিস্তানের বিধ্বস্ত অর্থনীতি পুনর্গঠনে যে বিপুল পরিমাণ আন্তর্জাতিক সাহায্য দরকার তার জন্যও এ বিষয়টা খুবই গুরুত্বপূর্ণ।

সূত্র : আরিয়ানা নিউজ



আরো সংবাদ


স্কটল্যান্ডের বিরুদ্ধে হেরে আখেরে ‘লাভ’ হলো বাংলাদেশের? (৪৫০০৪)আমাকে সম্মান দিয়ে কথা বলুন, বিএনপির উদ্দেশে মুরাদ হাসান (২৬১৯৫)বিয়ের প্রলোভনে পুলিশ কর্মকর্তার স্ত্রীকে ধর্ষণ, আসামি গ্রেফতার (২৩৩১৩)ফুটপাতের যৌন উত্তেজক ট্যাবলেট খেয়ে স্বামী-স্ত্রীর মৃত্যু (১৬৫৫২)কাবার অবমাননায় পোস্ট, রংপুরে কিশোর পরিতোষ গ্রেফতার (১৬৩৭৬)পৃথিবী পাঁচ শক্তির চেয়েও বড় : এরদোগান (১০০১২)অগ্নিসংযোগ নয়, পরিমলের ঘর পুড়েছে কলা পাকানোর আগুনে (৯৮১২)আম্পায়ার দিলেন আউট, হেটমায়ারকে ফিরিয়ে নিলেন বাবর আজম (৯৬৫২)কুমিল্লার ঘটনায় মূল অভিযুক্ত শনাক্ত : স্বরাষ্ট্রমন্ত্রী (৭২৫৩)সমুদ্রসীমায় ভারতীয় সাবমেরিন আটকালো পাকিস্তানি নৌবাহিনী (৫৯২৮)