৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ন ১৪২৮, ২৪ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

আফগান তালেবানের নিরাপত্তা আশ্বাসে পাকিস্তান সন্তুষ্ট

পাকিস্তান সেনাবাহিনীর মুখপাত্র মেজর জেনারেল বাবর ইফতিখার - ছবি : সংগৃহীত

নিরাপত্তা ও শান্তির বিষয়ে আফগান তালেবানের আশ্বাসে পাকিস্তান কর্তৃপক্ষ সন্তুষ্ট বলে মন্তব্য করেছেন দেশটির সেনাবাহিনীর মুখপাত্র মেজর জেনারেল বাবর ইফতিখার। সোমবার এক সাক্ষাৎকারে তিনি এমন মন্তব্য করেছেন বলে সংবাদ প্রকাশ করেছে পাকিস্তানের ডন পত্রিকা।

উর্দু নিউজকে দেয়া এক সাক্ষাৎকারে পাকিস্তান সেনাবাহিনীর মুখপাত্র মেজর জেনারেল বাবর ইফতিখার বলেছেন, পাকিস্তান কর্তৃপক্ষ দেশের নিরাপত্তা নিশ্চিত করতে প্রতিনিয়ত আফগান তালেবানের সাথে যোগাযোগ রাখছে। নিরাপত্তা ও শান্তির বিষয়ে আফগান তালেবানের আশ্বাসে পাকিস্তান কর্তৃপক্ষ সন্তুষ্ট। বিভিন্ন সময়ে তালেবান কর্তৃপক্ষ বারবার বলেছে যে আফগানিস্তানের মাটিকে ব্যবহার করে অন্য দেশগুলোতে উগ্রবাদী আক্রমণ করার জন্য তারা কোনো সংগঠন বা উগ্রবাদীদের আশ্রয় দিবে না। এমনকি পাকিস্তানের প্রতি হুমকি স্বরূপ কোনো সংগঠন বা উগ্রবাদীদের কোনো কার্যক্রম চালাতে দেয়া হবে না বলে নিশ্চিত করেছে।

তিনি বলেন, তালেবান কর্তৃপক্ষের সদিচ্ছার বিষয়ে আমাদের কোনো সন্দেহ নেই। এ কারণে পাকিস্তান কর্তৃপক্ষ দেশের স্বার্থ রক্ষার্থে প্রতিনিয়ত আফগান তালেবানের সাথে যোগাযোগ রাখছে।

উর্দু নিউজকে দেয়া ওই সাক্ষাৎকারে পাকিস্তান সেনাবাহিনীর মুখপাত্র মেজর জেনারেল বাবর ইফতিখার আরো বলেন, আফগানিস্তানের সাথে দু’হাজার ছয় শ’ কি.মি. সীমান্তে বেড়া তৈরির কাজ ৯০ শতাংশ শেষ। এছাড়া পাকিস্তানের সীমান্ত ব্যবস্থাপনা আগের চেয়েও ভালো বলে মন্তব্য করেছেন তিনি।

সূত্র : ডন



আরো সংবাদ


রোহিঙ্গা ইস্যুতে জাতিসঙ্ঘ বাংলাদেশকে অব্যাহত সমর্থন দিবে বসুন্ধরার এমডি সায়েম সোবহান আনভীর বাজুস সভাপতি নির্বাচিত সন্ত্রাসী তালিকায় অন্তর্ভুক্তিতে ব্রিটেনের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেবে হামাস বেগম জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসা চান ‘ভাষা মতিনের’ স্ত্রী ওমিক্রন : ব্রাহ্মণবাড়িয়ায় দক্ষিণ আফ্রিকা ফেরত ৭ প্রবাসীর বাড়িতে লাল পতাকা শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকরের সিদ্ধান্ত নেয়া হয়েছে : কাদের ওমিক্রন : সতর্কতায় বেনাপোল চেকপোস্ট ও বন্দর ওমিক্রন উদ্বেগের কারণ, আতঙ্কের নয় : বাইডেন হাফ ভাড়া কার্যকরে থাকছে যেসব শর্ত রাঙ্গামাটিতে প্রতিপক্ষের গুলিতে জেএসএস’র নেতা আবিষ্কার চাকমা নিহত কাল থেকে হাফ ভাড়া কার্যকর

সকল