২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

পাঁচ ডোজ টিকা নেয়ার পর বিজেপি নেতার বাকি ৬ষ্ঠ ডোজ!

পাঁচ ডোজ টিকা নেয়ার পর বিজেপি নেতার বাকি ৬ষ্ঠ ডোজ! - ছবি : সংগৃহীত

মহামারী করোনাভাইরাস থেকে বাঁচতে দুই ডোজ টিকা নেয়া আবশ্যক। এজন্যই সবাইকে উৎসাহ দেয়া হচ্ছে টিকা নিতে। কিন্তু ভারতের উত্তরপ্রদেশের এক বিজেপি নেতা নিয়েছেন পাঁচ ডোজ টিকা। তার এখনো বাকি আছে ৬ষ্ঠ ডোজ! শুনতে অবাক লাগলেও এমনটিই ঘটেছে ভারতের উত্তরপ্রদেশের সারধনা এলাকায়।

সম্প্রতি ভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, চলতি বছরের মে মাসেই করোনা টিকার দ্বিতীয় ডোজ নিয়ে ফেলেছিলেন সারধানা এলাকার বিজেপি বুথ সভাপতি রামপাল সিং। কিন্তু টিকার কার্ড ডাউনলোড করতেই ভুলে গিয়েছিলেন তিনি। এ সময় এক সহকর্মী তাকে জানান, কোথাও যেতে হলে টিকা কার্ড নেয়া অত্যন্ত জরুরি। আর সহকর্মীর এই কথা শুনেই তড়িঘড়ি করে ডাউনলোড করলেন সেই টিকা কার্ড। তা দেখেন চোখ কপালে উঠল ওই বিজেপি নেতার।

টিকার কার্ডে নাম বা বয়স ভুল হচ্ছে প্রতিনিয়ত। কিন্তু তাই বলে টিকা ডোজের হিসাবে গড়মিল! বিজেপি নেতার নিময় মতো দুই ডোজ টিকা নিলেও কার্ডে উল্লেখ আছে তিনি পাঁচ ডোজ টিকা নিয়েছেন, তবে তার এখনো বাকি আছে ৬ষ্ঠ ডোজ।

এব্যাপারে ওই বিজেপি নেতা অভিযোগ করেন, এটা এক ধরনের চক্রান্ত। হিন্দু যুব বাহিনীর সদস্য ওই নেতা জানিয়েছেন, তিনি গত ১৬ মার্চ করোনা টিকার প্রথম ডোজ নেন এবং ৮ মে দ্বিতীয় ডোজ নেন। সম্প্রতি টিকা সার্টিফিকেট ডাউনলোড করতেই দেখেন, ইতোমধ্যেই করোনা টিকার পাঁচটি ডোজ দেয়া হয়েছে তাকে এবং আগামী ডিসেম্বরে তিনি ষষ্ঠ ডোজ নেবেন।

এ নিয়ে স্বাস্থ্যবিভাগের বিরুদ্ধে অভিযোগও দায়ের করেন তিনি। তবে এ নিয়ে প্রশাসন বলছে, ওই ব্যক্তির অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করা হয়েছে।

বিজেপি নেতা জানান, টিকা কার্ডে প্রথম দুটি ডোজের তারিখ ঠিক থাকলেও বাকি ডোজগুলোর দিন ভুল রয়েছে। ১৫ মে তৃতীয় ডোজ এবং গত ১৫ সেপ্টেম্বর চতুর্থ ও পঞ্চম ডোজ নিয়েছেন। তার প্রশ্ন, দুটি ডোজ নেয়ার পরও তার নামে কি করে আরো তিনটি ডোজ নেয়া হয়েছে বলে দেখানো হচ্ছে? টিকা কেন্দ্রে তার নাম ও তথ্য জালিয়াতি করে অন্য কেউ টিকা নিয়েছেন কি না এবং সরকারি পোর্টালেও কি করে এক ব্যক্তির নামে ৫টি টিকা ইস্যু হলো, তা নিয়েও প্রশ্ন তুলেছেন তিনি।

সূত্র : সংবাদ প্রতিদিন


আরো সংবাদ



premium cement
গাজার ২টি হাসপাতালে গণকবরের সন্ধান, তদন্তের আহ্বান জাতিসঙ্ঘের তীব্র তাপদাহে পানি, খাবার স্যালাইন ও শরবত বিতরণ বিএনপির ৬ জেলায় বয়ে যাচ্ছে তীব্র তাপপ্রবাহ, সিলেট বিভাগে বৃষ্টির সম্ভাবনা মাতামুহুরিতে মাছ ধরতে গিয়ে নিখোঁজ ২ আপিল বিভাগে ৩ বিচারপতি নিয়োগ ফেনীতে ইসতিসকার নামাজে মুসল্লির ঢল গাজা যুদ্ধের মধ্যেই ১০০ শতাংশ ছাড়িয়েছে ইসরাইলের সামরিক ব্যয় মন্ত্রী-এমপি’র স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা : কাদের গ্যাটকো মামলা : খালেদা জিয়ার বিরুদ্ধে শুনানি ২৫ জুন বুড়িচংয়ে সড়ক দুর্ঘটনায় নিহত ১ গলাচিপায় স্ত্রীর স্বীকৃতির দাবিতে ৩টি সংগঠনের নেতৃত্বে মানববন্ধন

সকল