২৮ অক্টোবর ২০২১
`

কাবুলে শিশুসহ ১০ জনকে হত্যা : দায় স্বীকার যুক্তরাষ্ট্রের

কাবুলে শিশুসহ ১০ জনকে হত্যা : দায় স্বীকার যুক্তরাষ্ট্রের - ছবি : আল জাজিরা

কাবুলে ড্রোন হামলা চালিয়ে সাত শিশুসহ ১০ বেসামরিক লোককে হত্যার দায় স্বীকার করেছে যুক্তরাষ্ট্র। যুক্তরাষ্ট্র ইতোপূর্বে বলেছিল, তারা আইএসআইএসের সদস্য। গত মাসে কাবুল ত্যাগ করার সময় ওই হামলা চালিয়েছিল যুক্তরাষ্ট্র।

ইউএস সেন্ট্রাল কমান্ডের প্রধান জেনারেল ফ্রাঙ্ক ম্যাকেঞ্জি শুক্রবার স্বীকার করেন যে নিহতদের ইসলামিক স্টেট ইন খোরাসান প্রভিন্স, আইএসকেপি (আইএসআইএস-কে)-এর সদস্য হওয়ার হওয়ার তথ্যটি ঠিক নয়।

তিনি বলেন, ব্যাপক তদন্ত ও বিশ্লেষণের পর আমি এখন নিশ্চিত হয়েছি যে সাত শিশুসহ ১০ জন ওই হামলায় মর্মান্তিকভাবে নিহত হয়েছিল।

তিনি বলেন, যুক্তরাষ্ট্র হামলার শিকার পরিবারগুলোর প্রতি গভীর সমবেদনা প্রকাশ করছে।
তিনি বলেন, এটা ছিল একটি ভুল। আমি আন্তরিকভাবে ক্ষমা প্রার্থনা করছি। কমব্যাট্যান্ট কমান্ডার হিসেবে আমি এই হামলা ও এই মর্মান্তিক পরিণতির পূর্ণ দায়দায়িত্ব স্বীকার করছি।

সূত্র : আল জাজিরা



আরো সংবাদ


সাইফউদ্দিনের বিশ্বকাপ শেষ, দলে ফিরলেন রুবেল (২৪১৭৬)প্রয়োজনে সেনাবাহিনীকে সর্বোচ্চ ত্যাগ স্বীকারে প্রস্তুত থাকার আহ্বান প্রধানমন্ত্রীর (১৭৪০৭)কাঁচপুরের বিশাল কারখানা বন্ধের পেছনে কারণ কী? (১৪৪৮৪)কেন ওভারটোন সেতুতে আত্মহত্যা করে কুকুররা (১৩৬২১)স্ত্রীকে বিক্রি করে স্মার্টফোন কিনল নাবালক স্বামী! (১২৫৩৮)পাকিস্তান জেতায় লাভ ভারতীয়দের! (১১৩৩৩)ওয়াকার ইউনিসের মন্তব্যে ক্ষুব্ধ ভারতীয় সাবেক ক্রিকেটার (৭৯৫৪)নিউজিল্যান্ডের বিরুদ্ধে পাকিস্তানের জয়ে ভারত আরো চাপে! (৭৬৭৪)ভারতে ফের ডুবোজাহাজের তথ্যপাচার, ৩ নৌ-কর্মকর্তা গ্রেফতার (৬৭৩৯)নির্বাচনের বিষয়ে বাংলাদেশের মানুষ সিদ্ধান্ত নেবেন : ডিকসন (৬৬৬৪)