২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

কাবুলে বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রে রকেট হামলা

কাবুলে বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রে রকেট হামলা - ছবি - সংগৃহীত

আফগানিস্তানের রাজধানী কাবুলের একটি বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র লক্ষ্য করে বেশ কয়েকটি রকেট ছোড়া হয়েছে। কাবুলের খাইর খানা এলাকার শামতালায় অবস্থিত ওই কেন্দ্রটি।

বৃহস্পতিবার সন্ধ্যার পর এই হামলা হয়েছে জানিয়েছে আফগানিস্তানভিত্তিক বার্তাসংস্থা আমাজ নিউজ এজেন্সি। হামলায় এখন পর্যন্ত নিহত বা আহতের কোনো খবর পাওয়া যায়নি। কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে, তাও জানা যায়নি।

আফগানিস্তানের কোনো ব্যক্তি, রাজনৈতিক দল বা গোষ্ঠী এখন পর্যন্ত হামলার দায় স্বীকার করে কোনো বিবৃতি দেয়নি।

চলতি বছর আগস্টে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন আফগানিস্তান থেকে সব মার্কিন সেনা প্রত্যাহারের পর থেকে অস্থিরতা শুরু হয় আফগানিস্তানে। কারণ, বাইডেন ওই ঘোষণা দেয়ার এক মাসের মধ্যে আফগানিস্তান দখলের অভিযান শুরু করে তালেবান বাহিনী।

মাত্র তিন মাসের মধ্যে আফগানিস্তানের ৩৪ টি প্রদেশের মধ্যে ৩৩ টি নিজেদের দখলে এনে গত ১৫ আগস্ট রাজধানী কাবুলে প্রবেশ করতে সক্ষম হয় তালেবান। চলতি মাসের শুরু দিকে তারা একটি নতুন সরকারও গঠন করেছে।

তবে দেশটিতে এখনও সক্রিয় আছে তালেবানবিরোধী রাজনৈতিক জোট ন্যাশনাল রেজিস্ট্যান্স ফ্রন্ট।


আরো সংবাদ



premium cement
কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু

সকল