২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

মার্কিন সফরে মোদির ঘুম কেড়ে নেয়ার হুঁশিয়ারি শিখ গ্রুপের

নরেন্দ্র মোদি - ছবি : সংগৃহীত

আর কয়েক দিন পরই কোয়াড সম্মেলনে যোগ দিতে এবং জাতিসঙ্ঘ সাধারণ সভায় অংশ নিতে আমেরিকা উড়ে যাবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আর এই সফরে প্রধানমন্ত্রী মোদির ঘুম কেড়ে নিতে বিক্ষোভ প্রদর্শনের হুঁশিয়ারি দিলো শিখদের খালিস্তানপন্থী গ্রুপ ‘শিখস ফর জাস্টিস’। এর আগে ২০১৯ সালে এই সংগঠনকে ইউএপিএ-আইনের আওতায় নিষিদ্ধ ঘোষণা করেছিল ভারত।

কৃষক আন্দোলনের আবেগকে কাজে লাগিয়ে ভারত সরকারবিরোধী কার্যকলাপে জড়িয়েছে ‘শিখস ফর জাস্টিস’। সংগঠনের অভিযোগ, ভারতজুড়ে কৃষকদের বিরুদ্ধে সন্ত্রাস চালাচ্ছে ভারত সরকার। এই অভিযোগকে সামনে রেখেই মার্কিন সফরকালে মোদির বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শনের হুঁশিয়ারি দিয়েছেন সংগঠনের প্রধান গুরপতবন্ত সিং পান্নুন। তার কথায় মোদিকে আমেরিকায় নিদ্রাহীন রাত উপহার দেবে তার সংগঠন।

খালিস্তানি গোষ্ঠী নিয়ে সতর্ক করেছে আমেরিকাকে। সম্প্রতি নিষিদ্ধ এই সংগঠনের গতিবিধি আমেরিকায় বেড়ে গিয়েছে বলে বাইডেন প্রশাসনকে জানিয়েছে ভারত সরকার।

এদিকে জানা গেছে, ওয়াশিংটনে কোয়াডভুক্ত প্রতিটি দেশের রাষ্ট্রপ্রধানের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকে বসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ২৩ সেপ্টেম্বর জাপানের প্রধানমন্ত্রী ইয়োশিহিদি সুগা এবং অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসনের সঙ্গে আলাদাভাবে দ্বিপক্ষীয় বৈঠক করবেন মোদি। এরপর ২৪ সেপ্টেম্বরে কোয়াড বৈঠকের আগে মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের সাথে দ্বিপক্ষীয় বৈঠক করবেন মোদি। এরপর জো মার্কিন প্রেসিডেন্ট বাইডেনের সাথেও পৃথক বৈঠক করবেন মোদি।
সূত্র : হিন্দুস্তান টাইমস

 


আরো সংবাদ



premium cement
আদমদীঘিতে ২৩০ চালকল বন্ধ : বেকার ৭ হাজার শ্রমিক সাকিবে উজ্জীবিত বাংলাদেশের লক্ষ্য সিরিজে সমতা কুলাউড়ায় জঙ্গল থেকে তরুণীর লাশ উদ্ধার ঈদগাঁওতে মাদককারবারি গ্রেফতার শিক্ষায় ব্যাঘাত : ফেসবুক-টিকটক-ইনস্টাগ্রাম-স্ন্যাপচ্যাটের বিরুদ্ধে ২৯০ কোটি ডলারের মামলা আমতলীতে কিশোরীকে অপহরণ শেষে গণধর্ষণ, গ্রেফতার ৩ মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী

সকল