২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

আফগানিস্তানে স্থিতিশীলতা ফেরাতে একসাথে কাজ করবে রাশিয়া ও পাকিস্তান

আফগানিস্তানে স্থিতিশীলতা ফেরাতে একসাথে কাজ করবেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ও পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান - ছবি : সংগৃহীত

রাশিয়া ও পাকিস্তানের নেতারা আফগানিস্তানে স্থিতিশীলতা ফেরাতে একসাথে কাজ করার বিষয়ে আলোচনা করেছেন। এ সপ্তাহে সাংহাই সহযোগিতা সংস্থার (এসসিও) শীর্ষ সম্মেলনের আগে টেলিফোনে আফগানিস্তান নিয়ে এমন কথা বলেন তারা। বুধবার কাতারের গণমাধ্যম আল-জাজিরার পক্ষ থেকে এমন সংবাদ প্রকাশ করা হয়েছে।

আফগানিস্তানের বর্তমান পরিস্থিতিকে গুরুত্ব দিয়ে দেশটিতে শান্তি ও স্থিতিশীলতা ফেরাতে একসাথে কাজ করতে আগ্রহ প্রকাশ করেছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ও পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। মঙ্গলবার এক টেলিফোন আলাপের সময় তারা এ বিষয়ে একমত হয়েছেন।

রাশিয়ান সরকারের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, আফগান পরিস্থিতি নিয়ে দু’দেশের মধ্যে আলোচনা হয়েছে। দু’দেশই আফগানিস্তানে স্থিতিশীলতা ফেরাতে একসাথে কাজ করার বিষয়ে কথা বলেছে।

এ বিষয়ে পাকিস্তান সরকারের পক্ষ থেকে বলা হয়েছে, আফগানিস্তানের বর্তমান পরিস্থিতিকে গুরুত্ব দিয়ে আলোচনা করা হয়েছে। ওই বৈঠকে আফগানিস্তান নিয়ে একসাথে কাজ করার বিষয়ে কথা বলেছে রাশিয়া ও পাকিস্তান।

আফগানিস্তানের সাথে সম্পর্ক স্থাপনের জন্য ইমরান খান আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছেন। তার মতে আফগানিস্তানের সাথে বিশ্বের বাকি দেশগুলোর সুসম্পর্ক রাখা জরুরি। তিনি জোর দিয়ে বলেন, যুদ্ধপরবর্তী এমন সঙ্কটের সময় আফগান নাগরিকদের থেকে দূরে সরে যাওয়া যাবে না।

সূত্র : আল-জাজিরা


আরো সংবাদ



premium cement
চলচ্চিত্র শিল্পী সমিতি : মিশা সভাপতি, ডিপজল সম্পাদক ফিলিপাইনে ব্রহ্মস পাঠাল ভারত, ৩৭৫ মিলিয়ন ডলারের চুক্তি চীনের মোকাবেলায় নতুন ডিভিশন ভারতীয় সেনাবাহিনীতে! আবারো চেন্নাইয়ের হার, ম্লান মোস্তাফিজ 'কেএনএফ' সন্ত্রাস : সার্বভৌম নিরাপত্তা সতর্কতা অর্থনীতিতে চুরি : ব্যাংকে ডাকাতি পাকিস্তানে আফগান তালেবান আলেম নিহত যুক্তরাষ্ট্রের সাহায্য না করলে এ বছরই রাশিয়ার কাছে হারতে পারে ইউক্রেন : সিআইএ প্রধান রাশিয়ার সামরিক শিল্পক্ষেত্রে প্রধান যোগানদার চীন : ব্লিংকন ইরাকে সামরিক ঘাঁটিতে 'বিকট বিস্ফোরণ' শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী

সকল